Advertisement
০৬ মে ২০২৪
Telangana Assembly Election 2023

বিজেপি ক্ষমতায় এলে তেলঙ্গানায় মুখ্যমন্ত্রী হবেন দলিত, ঘোষণা অমিত শাহের

বিজেপি ক্ষমতায় এলে অনগ্রসর শ্রেণির কাউকে মুখ্যমন্ত্রী করা হবে। শুক্রবার তেলঙ্গানার সূর্যপেটে নির্বাচনী প্রচারে গিয়ে এই ঘোষণাই করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

An image of Amit Shah

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ২৩:২২
Share: Save:

দুর্বল শ্রেণির মানুষের সঙ্গে প্রতারণা করছে তেলঙ্গানার শাসকদল ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস) অভিযোগ অমিত শাহের। বিজেপি ক্ষমতায় এলে অনগ্রসর শ্রেণির কাউকে মুখ্যমন্ত্রী করা হবে। শুক্রবার তেলঙ্গানার সূর্যপেটে নির্বাচনী প্রচারে গিয়ে এই ঘোষণাই করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

শুক্রবার শাহ জানান, গত সাড়ে ৯ বছরে দলিত, জনজাতি, অনগ্রসর শ্রেণির মানুষজনের সঙ্গে প্রতারণা করেছে বিআরএস। তাঁর কথায়, ‘‘বিআরএস আসলে গরিব-বিরোধী, দুর্বল শ্রেণির বিরোধী। তাঁদের উন্নয়নের প্রতিশ্রুতি দিলেও তা পালনে ব্যর্থ হয়েছে। প্রতি দলিত পরিবারকে তিন একর জমি দিতেও ব্যর্থ হয়েছে।’’

শাহ আরও মনে করিয়ে দেন যে, ২০১৪ সালে কে চন্দ্রশেখর রাও প্রতিশ্রুতি দিয়েছিলেন, তাঁর দল তেলঙ্গানায় ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রী হবেন এক জন দলিত। সেই প্রতিশ্রুতি পালন করেননি রাও। এখন নিজের ছেলেকে মুখ্যমন্ত্রী পদের দিকে এগিয়ে দিচ্ছেন। এর পরেই শাহ ঘোষণা করেন অনগ্রসর শ্রেণির কেউ হবে মুখ্যমন্ত্রী, যদি বিজেপি ক্ষমতায় আসে। এর পর রাওয়ের দলকে চ্যালেঞ্জ ছুড়ে বলেন, ‘‘রাও কি এই ঘোষণা করতে পারবেন? গত শাসনকালে অনগ্রসর শ্রেণির জন্য কিছুই করেননি তিনি।’’ এর পর কংগ্রেসের সঙ্গে বিআরএসের তুলনা টানেন শাহ। তিনি জানান, কংগ্রেসের একটাই লক্ষ্য, তা হল রাহুল গান্ধীকে দেশের প্রধানমন্ত্রী করা। আর বিআরএসেরও এখন লক্ষ্য একই। রাও চাইছেন ছেলে কেটি রামা রাওকে তেলঙ্গানার মুখ্যমন্ত্রী করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE