Advertisement
০৩ মে ২০২৪
Indian Army

Indian Army chopper crash: ভারতীয় কপ্টার ভেঙে পড়ল কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার কাছে, নিহত পাইলট

দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি ভারতীয় সেনাবাহিনীর ‘চিতা’। সেনাসূত্রে খবর, সীমান্তরক্ষী বাহিনীর এক সেনাকে উদ্ধার করতে গিয়েছিল ওই কপ্টারটি।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৭:০৩
Share: Save:

অসুস্থ সেনাদের উদ্ধার করতে বেরিয়ে দুর্ঘটনাগ্রস্ত হল ভারতীয় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার। জম্মু ও কাশ্মীরের বন্দিপোরা জেলায় নিয়ন্ত্রণরেখার কাছে কপ্টারটি ভেঙে পড়ে। দুর্ঘটনার সময় কপ্টারে ছিলেন একজন পাইলট এবং একজন কো পাইলট। দুর্ঘটনায় পাইলটের মৃত্যু হয়েছে। গুরুতর জখম কো-পাইলটকে নিয়ে যাওয়া হয়েছে নিকটতম সেনা হাসপাতালে।

শুক্রবার দুপুরে দুর্ঘটনাটি ঘটে উত্তর কাশ্মীরের বন্দিপোরার গুরেজ সেক্টরের গুজরান নালার কাছে। এলাকাটি নিয়ন্ত্রণ রেখার লাগোয়া। ঘটনার খবর পাওয়া মাত্রই ভারতীয় সেনার তরফে উদ্ধারের দল পাঠানো হয় দুর্ঘটনাস্থলে। কিন্তু গোটা এলাকাটিই বরফে ঢেকে থাকায় দুই চালকের খোঁজ পেতে অনেকখানি সময় চলে যায়। বিকেলের দিকে দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকারী দল দুই চালককে উদ্ধার করে। তবে ততক্ষণে মৃত্যু হয়েছে পাইলটের। কো পাইলটও গুরুতর জখম।

দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি ভারতীয় সেনাবাহিনীর ‘চিতা’ কপ্টার। সেনাবাহিনী সূত্রে খবর, সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-র এক সেনাকে উদ্ধার করতে গিয়েছিল ওই কপ্টারটি। বিএসএফের ওই সেনা কর্তব্যরত অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তবে তাঁকে উদ্ধার করার জন্য অবতরণের ঠিক আগেই প্রতিকূল পরিস্থিতিতে পড়ে চিতা। প্রাথমিক ভাবে খারাপ আবহাওয়ার কারণেই দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Army Chopper Crash Pilot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE