Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পুলিশ-দুষ্কৃতী গুলির লড়াইয়ের বলি আট বছরের শিশু

চারদিকে কী ঘটছে তার আঁচ ওই শিশু মন পায়নি। এক ছুটে দ্রুত বাড়ির পথ ধরেছিল সে। মায়ের নিশ্চিন্ত আশ্রয়ই একমাত্র ভরসা। কিন্তু বাড়ি ফেরা আর হল না

সংবাদ সংস্থা
মথুরা ১৮ জানুয়ারি ২০১৮ ১৫:৪২
Save
Something isn't right! Please refresh.
পুলিশ-দুষ্কৃতী গুলির লড়াইয়ে উত্তরপ্রদেশের মৃত আট বছরের শিশু। প্রতীকী ছবি।

পুলিশ-দুষ্কৃতী গুলির লড়াইয়ে উত্তরপ্রদেশের মৃত আট বছরের শিশু। প্রতীকী ছবি।

Popup Close

বিকেল হলেই বন্ধুদের ডাক পড়ে। রোজকার মতো সেদিনও বন্ধুদের সঙ্গে বাড়ির কাছেই খেলছিল বছর আটেকের শিশুটি।

সন্ধে হয় হয়। একটু পরেই মা’র ডাক আসবে। হঠাৎই কান ফাটানো গুলির আওয়াজ। চিৎকার-চ্যাঁচামেচি এবং পুলিশকর্মীদের দৌড়োদৌড়িতে নিমেষে শান্ত পাড়াটা অশান্ত হয়ে উঠল।

চারদিকে কী ঘটছে তার আঁচ ওই শিশু মন পায়নি। এক ছুটে দ্রুত বাড়ির পথ ধরেছিল সে। মায়ের নিশ্চিন্ত আশ্রয়ই একমাত্র ভরসা। কিন্তু বাড়ি ফেরা আর হল না। দুরন্ত গতিতে ছুটে আসা বুলেট নিমেষে মাথা ফুঁড়ে দিয়ে গেল। মায়ের কোলের বদলে মাটিতেই রক্তাক্ত লুটিয়ে পড়ল মহাদেব ভরদ্বাজ নামে আট বছরের ওই শিশু।

Advertisement

আরও পড়ুন:

কুরুক্ষেত্রের খালে মিলল সেই তরুণের নগ্ন দেহ!

চিন নিয়ে সুর নরম রাওয়তের

বুধবার সন্ধেয় ভয়ঙ্কর ওই ঘটনার সাক্ষী থাকল উত্তরপ্রদেশের মথুরার একটি গ্রাম। পুলিশ জানিয়েছে, কয়েকজন দুষ্কৃতীকে ধরতে ওই দিন গ্রামটিতে অভিযানচালিয়েছিল তারা। হাতের নাগালের মধ্যে এসেও বারে বারেই পালিয়ে যাচ্ছিল তারা। কয়েকজন গা ঢাকা দিয়েছিল আনাচকানাচে। আত্মসমর্পণ করতে বললেও সেটা করেনি ওই দুষ্কৃতীরা। তাই বাধ্য হয়েই গুলি চালাতে হয়েছে পুলিশকে। পাল্টা, আক্রমণ শানিয়েছে ওই দুষ্কৃতীরাও। দু’পক্ষের ছোড়া গুলির কোনও একটা আচমকাই ওই শিশুটির গায়ে লেগে যায়। তবে পুলিশ না দুষ্কৃতী, কাদের ছোড়া গুলি ওই শিশুটিকে আঘাত করেছে সেই ব্যাপারে নিশ্চিত নয় পুলিশও।

‘‘ঘটনাটা খুবই দুঃখজনক। শিশুটির পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।’’ বলেছেন পুলিশের এক শীর্ষকর্তা। তিনি জানিয়েছেন, ওই দুষ্কৃতীরা ব্যাঙ্ক ডাকাতি সমেত নানা অপকর্মে যুক্ত। বহুদিন ধরেই তাদের খোঁজ চালাচ্ছিল পুলিশ। তবে দুষ্কৃতীদের ধরা সম্ভব হয়নি বলে জানিয়েছেন তিনি।

ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছেন পুলিশ আধিকারিক স্বপ্নিল মামগাই। তিনি বলেছেন, ‘’আমরা ওই শিশুটির পরিবারের পাশে আছি। সবরকম ভাবে সাহায্য করব। ঘটনায় পুলিশের কোনও গাফিলতি রয়েছে কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Uttar Pradesh Mathura Shot Dead Encounterমথুরাউত্তরপ্রদেশ
Something isn't right! Please refresh.

Advertisement