Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Amritpal Singh

পুলিশের হাতে পাকড়াও অমৃতপালের আর এক সঙ্গী, ধৃতের ফোনেই করা হত ভিডিয়ো, দাবি পুলিশের

তদন্তকারীরা জানতে পেরেছেন, অভিযুক্তের ফোন থেকে বিভিন্ন ধর্মীয় স্থানে ভিডিয়ো তোলাতেন অমৃতপাল। সেগুলোর সঙ্গে নিজের বার্তা সম্বলিত ভিডিয়ো জুড়ে তা তাঁর অনুগামীদের মধ্যে ছড়িয়ে দিতেন।

Another aide of fugitive Amritpal Singh held by police

অমৃতপালের আর এক সঙ্গীকে গ্রেফতার করল পুলিশ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৩:১৩
Share: Save:

পলাতক খলিস্তানি নেতা অমৃতপাল সিংহের আর এক সঙ্গীকে গ্রেফতার করল পুলিশ। ধৃত ব্যক্তির নাম প্রকাশ্যে না আনলেও পুলিশের দাবি, অমৃতপালের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন তিনি। পুলিশের আরও দাবি, ধৃতের ফোনেই ভিডিয়ো করতেন অমৃতপাল। এমনকি গত বৃহস্পতিবার এবং শুক্রবার গোপন ডেরা থেকে অমৃতপাল যে ভিডিয়ো-বার্তা দিয়েছিলেন, সেগুলোও নাকি অভিযুক্তের ফোন থেকেই তোলা হয়েছিল।

তদন্তকারীরা জানতে পেরেছেন অভিযুক্তের ফোন থেকে বিভিন্ন ধর্মীয় স্থানে ফটো এবং ভিডিয়ো তোলাতেন অমৃতপাল। তার পর সেগুলোর সঙ্গে নিজের বার্তা সম্বলিত ভিডিয়ো জুড়ে তা তাঁর অনুগামীদের মধ্যে ছড়িয়ে দেওয়া হত বলে অনুমান। মোবাইল ফোনের আইপি অ্যাড্রেস খতিয়ে দেখে পুলিশ জানতে পেরেছে ব্রিটেন, কানাডা, আমেরিকা, দুবাইয়ের মতো দেশেও ফোনটি গিয়েছিল। যেখান থেকে তদন্তকারীদের অনুমান অমৃতপাল নিজে কিংবা তাঁর ঘনিষ্ঠ সহযোগীরা এই দেশগুলোয় গিয়েছিলেন।

দু’দিনের ভিডিয়ো বার্তায় অমৃতপাল পুলিশের কাছে আত্মসমর্পণ করার কোনও ইঙ্গিত দেননি। উল্টে শিখদের সর্বোচ্চ ধর্মীয় সংগঠন অকাল তখ‌্‌তের প্রধান জাঠেদারকে ‘সর্বৎ খালসা’র ডাক দেওয়ার আহ্বান জানান। এর মাধ্যমে শিখদের ধর্মীয় ভাবাবেগকে উস্কে দিয়ে নিজের দিকে জনসমর্থন বাড়াতে চাইছেন অমৃতপাল— এমনটাই মনে করছেন তদন্তকারীরা। পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে যাওয়ার পর প্রায় ১৫ দিন কেটে গেলেও এখনও অমৃতপালের সন্ধান পায়নি পুলিশ। হরিয়ানা এবং দিল্লি হয়ে পঞ্জাবের হোসিয়ারপুরের একটি গুরুদ্বারে অমৃতপাল লুকিয়ে রয়েছেন বলে খবর রটে যায়। সেখানে পুলিশি নিরাপত্তাও বাড়ানো হয়। তবে অমৃতপালের সন্ধান মেলেনি। আপাতত তাঁর সঙ্গীদের জিজ্ঞাসাবাদ করে এবং ধর্মীয় স্থানগুলোয় টহলদারি বাড়িয়ে অমৃতপালকে ধরতে চাইছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amritpal Singh Khalistan Punjab Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE