Advertisement
০৪ মে ২০২৪
Jammu and Kashmir

জম্মুতে আবার বিস্ফোরণ, প্রজাতন্ত্র দিবসের আগে উত্তপ্ত উপত্যকা, বাড়ছে উদ্বেগ

শনিবার জম্মুর নারওয়াল এলাকায় জোড়া বিস্ফোরণে আহত হয়েছেন অন্তত ৯ জন। ট্রান্সপোর্ট নগরের ৭ নম্বর ইয়ার্ডে দু’টি গাড়ির মধ্যে বিস্ফোরণ হয়। তার পর মধ্যরাতে আবার বিস্ফোরণ।

প্রজাতন্ত্র দিবসের আগে নিরাপত্তার বজ্র আঁটুনির মাঝেই পর পর বিস্ফোরণ।

প্রজাতন্ত্র দিবসের আগে নিরাপত্তার বজ্র আঁটুনির মাঝেই পর পর বিস্ফোরণ। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ০৭:৫৯
Share: Save:

জম্মু ও কাশ্মীরে প্রজাতন্ত্র দিবসের আগে নিরাপত্তার বজ্র আঁটুনির মাঝেই পর পর বিস্ফোরণ। গত ২৪ ঘণ্টায় তৃতীয় বার বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু। এ বার বিস্ফোরণটি হয়েছে জম্মুর সিদ্‌রার বাজালতা এলাকায়।

শনিবার মধ্যরাতে বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। পুলিশ জানিয়েছে, একটি ডাম্পার ট্রাকের ট্যাঙ্ক ফেটে বিস্ফোরণ ঘটেছে। শনিবার মধ্যরাতের কিছু পরে টহলরত এক পুলিশকর্মী একটি ট্রাক আটকান। তল্লাশির জন্য ট্রাকটি আটকানোর কয়েক মুহূর্তের মধ্যে তার ইউরিয়া ট্যাঙ্ক ফেটে যায়। বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে চারপাশ।

ওই পুলিশকর্মী বিস্ফোরণ জখম হয়েছেন। তাঁর শরীরে সামান্য কিছু পোড়া আঘাত রয়েছে। স্থানীয় সরকারি মেডিক্যাল কলেজে চিকিৎসা চলছে তাঁর। পুলিশ জানিয়েছে, তাঁর অবস্থা স্থিতিশীল।

ইউরিয়া ট্যাঙ্ক ট্রাকের ইঞ্জিন থেকে দূষিত পদার্থ সরিয়ে ইঞ্জিন পরিষ্কার রাখতে সাহায্য করে। সেই ট্যাঙ্ক ফেটেই বিস্ফোরণ ঘটেছে। প্রাথমিক তদন্তের পর পুলিশের দাবি, এটি নিছক কোনও দুর্ঘটনা নয়। এর নেপথ্যে ষড়যন্ত্র রয়েছে। স্থানীয় থানায় এফআইআর দায়ের করা হয়েছে।

এর আগে শনিবার জম্মুর নারওয়াল এলাকায় জোড়া বিস্ফোরণে আহত হয়েছেন অন্তত ৯ জন। ট্রান্সপোর্ট নগরের ৭ নম্বর ইয়ার্ডে দু’টি গাড়ির মধ্যে বিস্ফোরণ হয়। দ্রুত আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা জানান, এক জনের পেটে স্প্লিন্টারের আঘাত লেগেছে। তাঁর অস্ত্রোপচার করানো হয়েছে।

প্রজাতন্ত্র দিবসের আগে উপত্যকার নিরাপত্তায় বাড়তি জোর দিচ্ছে প্রশাসন। তার মাঝে এই তিন বিস্ফোরণে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’র নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন উঠছে। ১২৫ দিনের যাত্রার শেষে শ্রীনগরে একটি মেগার‌্যালির মাধ্যমে এই যাত্রা শেষ হওয়ার কথা। তাতে উপস্থিত থাকার কথা প্রায় এক ডজন রাজনৈতিক নেতা-নেত্রীর। সেই কর্মসূচি কতটা সুরক্ষিত, প্রশ্ন থেকেই যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Blast Case Jammu & Kashmir Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE