Advertisement
২৬ এপ্রিল ২০২৪
kashmir

Kashmir: গুলির লড়াইয়ের সময় নিখোঁজ জওয়ান, কাশ্মীরের পুঞ্চে চিরুনি তল্লাশি সেনার

সেনার তরফে শুক্রবার দুই জওয়ানের মৃত্যুর খবর প্রকাশ করা হলেও আহত দু’জনের বিষয়ে কোনও খবর প্রকাশ করেনি ভারতীয় সেনা।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২১ ১৫:০৬
Share: Save:

কাশ্মীরের পুঞ্চে জঙ্গিদের সন্ধানের চিরুনি তল্লাশি শুরু করল সেনা। সোমবার থেকে শুরু হওয়া সেনার বিশেষ অভিযানে ইতিমধ্যে বেশ কয়েকজন জওয়ানের মৃত্যু হয়েছে। প্রথমে পাঁচ ও পরে দু’জনের মৃত্যুর খবর দিয়েছে সেনা। শুক্রবার বিক্রম সিংহ নেগি ও যোগাম্বর সিংহ নামে দুই জওয়ানের মৃত্যুর খবর জানানো হয়। এর আগে বৃহস্পতিবারই সেনার তরফ থেকে জানানো হয়েছিল, জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলাকালীন বৃহস্পতিবার সন্ধ্যার পর নার খাস জঙ্গলের মধ্যেই গুলিতে আহত হন আরও দুই জওয়ান। পরে তাঁদেরও খোঁজ মেলেনি।

সেনার তরফে শুক্রবার দুই জওয়ানের মৃত্যুর খবর প্রকাশ করা হলেও আহত দু’জনের বিষয়ে কোনও খবর প্রকাশ করেনি ভারতীয় সেনা। সেনার এক আধিকারিক বলেন, ‘‘নিখোঁজ জওয়ানদের খোঁজ পেতে ইতিমধ্যে তল্লাশি শুরু করেছে সেনা। সন্ধান পেলেই এই বিষয়ে খবর দেওয়া হবে।’’ নতুন করে শনিবার থেকে আহত দুই জওয়ানের সন্ধানে চিরুনি তল্লাশি শুরু করেছে সেনা। তবে মেন্ধার সাব ডিভিশন এলাকার জঙ্গলে এখনও জঙ্গিরা লুকিয়ে থাকতে পারে বলে আশঙ্কা থাকায় খুবই সাবধানে পা ফেলতে হচ্ছে সেনাকে।

এত দিন ধরে সাধারণত কোনও জঙ্গি-বিরোধী অভিযান চলে না। কিন্তু এ ক্ষেত্রে প্রায় ছ’দিন ধরে নানা পথে অভিযান চালাচ্ছে ভারতীয় সেনা। এখনও কোনও জঙ্গির মৃত্যুর খবর পাওয়া যায়নি। অন্য দিকে দুপুরের পর খবর আসে, শ্রীনগর ও জম্মু বায়ুসেনা ঘাঁটিতে সেনা মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kashmir Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE