Advertisement
২৩ জুলাই ২০২৪
Army

সাইবার যুদ্ধে এ বার মহিলাদের নিয়োগ করতে চায় সেনা

এ বার দেশের সাইবার ক্ষেত্রকে নিরাপদ করতে মহিলা সেনা জওয়ানদের হাতে দায়িত্ব তুলে দেওয়ার পরিকল্পনা করছে ভারতীয় সেনাবাহিনী।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৭ ১২:০৮
Share: Save:

সময়ের সঙ্গে সঙ্গে যুদ্ধের ধরন বদলাচ্ছে। এখন আর জল-স্থল-আকাশ— এই তিন ক্ষেত্রের মধ্যেই আর যুদ্ধ সীমাবদ্ধ নেই। সাইবার জগতের দখলদারিও ক্রমে যুদ্ধের অঙ্গ হয়ে উঠেছে। আর তাই সাইবার হানা রুখতে ক্রমেই বাড়ছে তৎপরতা।

এ বার দেশের সাইবার ক্ষেত্রকে নিরাপদ করতে মহিলা সেনা জওয়ানদের হাতে দায়িত্ব তুলে দেওয়ার পরিকল্পনা করছে ভারতীয় সেনাবাহিনী। সম্প্রতি এমন কথা জানিয়েছেন সেনাপ্রধান বিপিন রাওয়াত।

আরও পড়ুন: ভোটের আগে গুজরাতে তাস মোদী ও ‘উন্নয়ন’

সেনা সূত্রকে উদ্ধৃত করে মেল টুডে জানাচ্ছে, যে কোনও মুহূর্তে সাইবার হামলার সামনে পড়তে হতে পারে ভারতকে। বিভিন্ন জঙ্গি সংগঠন সাইবার ক্ষেত্রকে টার্গেট করতে পারে। তাই সেনাবাহিনী এই ক্ষেত্রটিকে সুরক্ষিত করার কথা বিশেষ করে ভাবছে। সেনা সূত্রে খবর, বিষয়টি আপাতত ভাবনা চিন্তার স্তরেই রয়েছে। সেনা প্রধান রাওয়াত অন্য শীর্ষ আধিকারিকদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে সেনা সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE