Advertisement
০১ মার্চ ২০২৪
National News

পাক জঙ্গি হানার আশঙ্কায় কড়া সতর্কতা ভারতীয় নৌবাহিনীতে, উপকূলে বাড়ল তল্লাশি-নজরদারি

৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের জেরে পাকিস্তানি জঙ্গিরা হানা চালাতে পারে বলে আশঙ্কা করছিলেন ভারতীয় গোয়েন্দারা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৯ ২০:১২
Share: Save:

সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের জেরে এ বার চূড়ান্ত সতর্কবার্তা জারি করা হল ভারতীয় নৌবাহিনীতে। পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিদের হামলার আশঙ্কাতেই এই সতর্কবার্তা জারি করা হয়েছে বলে নৌসেনার একটি সূত্রে জানা গিয়েছে। সতর্কবার্তার পরেই দেশের পূর্ব ও পশ্চিম উপকূলে কড়া নজরদারি চালাচ্ছে নৌবাহিনীর জাহাজগুলি।

সাম্প্রতিক ঘটনাপ্রবাহের জেরে পাকিস্তানি জঙ্গিরা হানা চালাতে পারে বলে আশঙ্কা করছিলেন ভারতীয় গোয়েন্দারা। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, ভারতের এই সিদ্ধান্তে পুলওয়ামার মতো হামলা ফের হতে পারে। সুনির্দিষ্ট কোনও হামলার খবর না থাকলেও আশঙ্কা অমুলক নয় বলেই মনে করছেন ভারতীয় গোয়েন্দারা। জলপথে হামলার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যায় না। সে কারণেই সামগ্রিক সতর্কতার পাশাপাশি নৌবাহিনীকেও সাবধান করা হয়েছে।

সতর্কবার্তা পেয়েই সমুদ্রে তল্লাশি ও নজরদারি কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে নৌবাহিনী। পূর্ব ও পশ্চিম উপকূলের সম্ভাব্য সমস্ত্র প্রবেশপথের উপর রয়েছে ২৪ ঘণ্টার নজরদারি। সন্দেহজনক কোনও নৌকা বা জলযান দেখলেই তল্লাশি করা হচ্ছে বলে নৌবাহিনী সূত্রে খবর।

আরও পড়ুন: পাকিস্তানকে হতাশ করল ‘বন্ধু’ও! দ্বিপাক্ষিক আলোচনায় সমস্যা মেটানোর ডাক চিনের

আরও পড়ুন: থামল থর এক্সপ্রেসের চাকাও, যোধপুর-করাচি ট্রেন যোগাযোগ বন্ধের ঘোষণা পাকিস্তানের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE