Advertisement
১৯ এপ্রিল ২০২৪
arvind kejriwal

Arvind Kejriwal: ক্ষমতায় এলে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ, উত্তরাখণ্ডের জন্য প্রতিশ্রুতি কেজরীর

শুধু তাই নয়, কৃষকদের বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার পাশাপাশি, পুরনো বিল মকুব এবং ২৪ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহেরও প্রতিশ্রুতি দিয়েছেন কেজরী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১৭:৫৮
Share: Save:

এ বার উত্তরাখণ্ডে নিজেদের শক্তি বাড়াতে মরিয়া অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি (আপ)। তাই ভোটের আগেই কয়েক দফা প্রতিশ্রুতিও ঘোষণা করে ফেললেন কেজরীবাল।

পঞ্জাবের পর এ বার উত্তরাখণ্ডের বিদ্যুতে ছাড়ের প্রতিশ্রুতি দিলেন কেজরী। আপ যদি উত্তরাখণ্ডে ক্ষমতায় আসে তা হলে রাজ্যবাসীদের ৩০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে দেওয়া হবে। শুধু তাই নয়, কৃষকদের বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার পাশাপাশি, পুরনো বিল মকুব এবং ২৪ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহেরও প্রতিশ্রুতি দিয়েছেন কেজরী। এগুলো শুধু ভোট পাওয়ার জন্য প্রতিশ্রুতি তেমনটা নয় বলেই দাবি কেজরীর। তাঁর কথায়, “এগুলো রাজনৈতিক ভাঁওতা নয়।”

২০২২-এ বিধানসভা নির্বাচন উত্তরাখণ্ডে। রাজনৈতিক মহলের মতে, যে ভাবে পঞ্জাবে ৩০০ ইউনিট বিদ্যুতে ছাড়ের কথা ঘোষণা করেছেন, ঠিক একই প্রতিশ্রুতি দিয়ে উত্তরাখণ্ডে আপের ঘাঁটি শক্ত করতে চাইছেন কেজরী। শনিবারই কেজরী উত্তরাখণ্ডের সরকারের বিরুদ্ধে বিদ্যুতের দাম নিয়ে তোপ দেগেছিলেন।

কেজরী টুইটে বলেছিলেন, ‘উত্তরাখণ্ড বিদ্যুৎ উৎপাদন করে এবং অন্য রাজ্যে বিক্রি করে। তা হলে বিদ্যুতের দাম কেন এত বেশি হবে? দিল্লি অন্য রাজ্যের কাছ থেকে বিদ্যুৎ কেনে। কিন্তু তার পরেও নাগরিকদের বিনামূল্যে বিদ্যুৎ দেয় আপ সরকার। তা হলে উত্তরাখণ্ডের মানুষ কেন বিনামূল্যে বিদ্যুৎ পাবে না?’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arvind kejriwal electricity Uttarakhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE