Advertisement
০৮ মে ২০২৪
AAP

Arvind Kejriwal: কেজরীবালের সুরানীতি নিয়ে সিবিআই তদন্তের দাবি, আপ বলল বিজেপি হিংসে করছে

আপ অবশ্য এই অভিযোগ উড়িয়ে বলেছে, গোটাটাই রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার চেষ্টা। আপের গতি রথ থামাতে বদ্ধপরিকর কেন্দ্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৪:১১
Share: Save:

অরবিন্দ কেজরীবালের প্রশাসনের সুরা নীতি নিয়ে প্রশ্ন তুলে সিবিআই তদন্ত চাইলেন দিল্লির লেফটেন্যান্ট জেনারেল বিনয় কুমার সক্সেনা। তাঁর দাবি, আর্থিক সুবিধার বিনিময়ে বহু সুরা বিক্রেতাকে বেআইনি ভাবে অনুমোদন পাইয়ে দিয়েছে কেজরীর সরকার। অনেক ক্ষেত্রেই এই প্রক্রিয়ায় উপকৃত হয়েছেন মণীশ শিশোদিয়ার স্তরের নেতা মন্ত্রীরা। যদিও আম আদমি পার্টির তরফে লেফটেন্যান্ট জেনারেলের ওই অভিযোগ অস্বীকার করে বলা হয়েছে এ সবই কেন্দ্রের কারসাজি। আপের ক্রমবর্ধমান জনপ্রিয়তা দেখে হিংসায় এই সব অভিযোগ দলের বদনাম করতে চাইছে তারা।

শুক্রবার আপের নতুন সুরা নীতি নিয়ে প্রশ্ন তুলে বিনয় বলেন, এই নীতি পুরোপুরি রাজ্যের সুরা ব্যবসায়ীদের বিশেষ সুবিধা করে দেওয়ার জন্য ভাবনা চিন্তা করেই বানানো। এই নীতিতে দিল্লি জুড়ে ৩২ টি জোনে ৮৪৯ জনকে সুরা ব্যবসার ছাড়পত্র দিয়েছে অরবিন্দ প্রশাসন। দিল্লির উপ মুখ্যমন্ত্রী মনীশের নাম করে বিনয় বলেন সুরা ব্যবসায়ীদের থেকে এর বিনিময়ে আর্থিক সুযোগ সুবিধা নিয়েছেন মণীশ এবং তাঁর মত বহু আপ নেতা-মন্ত্রী। এমনকি, মণীশ টেন্ডার ডাকার পরও সুরা ব্যবসায়ীদের বাড়তি সুবিধা পাইয়ে দিয়েছেন বলেও অভিযোগ করেছেন বিনয়।

আপ অবশ্য এই অভিযোগ উড়িয়ে বলেছে, গোটাটাই রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার চেষ্টা। আপের গতি রথ থামাতে বদ্ধপরিকর কেন্দ্র। যেভাবে দিল্লির পর পঞ্জাবেও তারা সরকার গঠন করেছে, তাতে ভয় পেয়েছে তারা ।

প্রসঙ্গত, সম্প্রতি আপ গুজরাটের বিধানসভা নির্বাচনে লড়ার ইঙ্গিত দিয়েছে। পঞ্জাবের মত প্রধানমন্ত্রীর রাজ্যেও বিনামূল্যে বিদ্যুতের প্রতিশ্রুতি দিয়েছেন কেজরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AAP Arvind Kejrwal BJP Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE