Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

যোগীর হয়ে টুইট করলেই দু’টাকা! অডিয়ো ভাইরাল হতেই বরখাস্ত আইটি সেলের প্রধান

সংবাদ সংস্থা
লখনউ ০২ জুন ২০২১ ০৬:৩০
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
—ফাইল চিত্র

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সমর্থনে টুইট করলে মিলবে দু’টাকা— এ বার সামনে এল এমনই বিতর্কিত অডিয়ো। এই সংক্রান্ত অডিয়ো ভাইরাল হতেই বিতর্কে জড়িয়েছে যোগীর মিডিয়া টিম। বিতর্ক জোরালো হতেই যোগীর প্রচার সামলানোর দায়িত্বে থাকা সংস্থাটি তাদের আইটি সেলের শীর্ষ পদে থাকা ব্যক্তিকে বরখাস্ত করেছে।

ভাইরাল হওয়া অডিয়োয় দুই ব্যক্তিকে নিজেদের মধ্যে আলোচনা করতে শোনা গিয়েছে। এরা যোগীর সমর্থনে টুইট করা এবং তার জন্য টাকাপয়সা দেওয়ার বিষয় নিয়ে আলোচনা করছিলেন। বলা হয়েছে, যোগীর হয়ে টুইট করলে মিলবে দু’টাকা করে। অভিযোগ উঠেছে, যোগীর প্রচারের দায়িত্বে থাকা টিমের সদস্যরা এ সব কথা বলছিলেন। প্রাক্তন আইএএস সূর্যপ্রতাপ সিংহ ওই অডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। অডিয়ো নিয়ে প্রচার সংস্থার প্রতিক্রিয়া মেলেনি। তবে তারা তাদের আইটি সেলের প্রধান মনমোহন সিংহকে বরখাস্ত করেছে। আর শাস্তি মেলার পর মনমোহন তাৎপর্যপূর্ণ ভাবে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘হাজার জবাবের চেয়ে ভাল আমার নীরবতা। তা হয়তো অনেক প্রশ্নকে ঢেকে দেবে।’’

স্বাভাবিক ভাবেই বিতর্ক থেকে নিজেদের সরিয়ে নিয়েছে বিজেপি ও যোগী। বিজেপি মুখপাত্র মণীশ শুক্লের দাবি, বিষয়টি একটি বেসরকারি সংস্থার অভ্যন্তরীণ ব্যাপার। এতে বিজেপি ও যোগীর কোনও যোগ নেই। তাঁর যুক্তি, কোন্‌ সংস্থা কোন কর্মীকে বরখাস্ত করবে, সেটা তাদের নিজস্ব ব্যাপার।

Advertisement

সূত্রের দাবি, যোগীর হয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচার চালাত একটি বেসরকারি সংস্থা। মনমোহন সেই সংস্থার কর্মী। কিন্তু কিছু দিন আগে মনমোহনের সংস্থাকে সরিয়ে প্রচারের দায়িত্ব দেওয়া হয় অন্য একটি সংস্থাকে। নতুন সংস্থাটি গোটা বিষয়টি সামলানোর চেষ্টা করছে। সেই সময়েই সামনে এসে গেল বিতর্কিত অডিয়ো। যার জেরে বরখাস্ত হলেন পুরনো সংস্থার আইটি সেলের প্রধান।

আরও পড়ুন

Advertisement