Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ashok Gehlot

পাইলটকে নিয়ে গহলৌতের বক্তব্য ‘অপ্রত্যাশিত’, রাজস্থানের মুখ্যমন্ত্রীর সমালোচনায় কংগ্রেস

পাইলটকে কটূ ভাষায় নিন্দা করার প্রসঙ্গে শুক্রবার কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, “সাক্ষাৎকারে গহলৌত এমন কিছু শব্দ ব্যবহার করেছেন, যা তাঁর কাছে আশা করা যায় না।”

অশোক গহলৌত এবং সচিন পাইলট।

অশোক গহলৌত এবং সচিন পাইলট। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১৮:২১
Share: Save:

রাজস্থানের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে সচিন পাইলটের নাম বৃহস্পতিবারই খারিজ করে দিয়েছিলেন অশোক গহলৌত। সংবাদমাধ্যম ‘এনডিটিভি’কে দেওয়া একটি সাক্ষাৎকারে দলীয় সতীর্থ পাইলটকে গদ্দার বলে অভিহিত করেছিলেন এই বর্ষীয়ান রাজনীতিক। এ বার তাঁর এই বক্তব্যের সমালোচনায় সরব হল কংগ্রেস। কংগ্রেসের তরফে জানানো হয়েছে মুখ্যমন্ত্রী হিসাবে গহলৌতের মন্তব্য ‘অপ্রত্যাশিত’ এবং ‘অবাক করার মতো’।

শুক্রবার ‘এনডিটিভি’কে দেওয়া একটা সাক্ষাৎকারে কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, “সাক্ষাৎকারে গহলৌত এমন কিছু শব্দ ব্যবহার করেছেন, যা আশা করা যায় না। আমরা অনেকেই তাঁর এমন মন্তব্যে অবাক হয়েছি।” একই সঙ্গে দলের ভারসাম্য রক্ষায় তিনি বলেন, “কংগ্রেসের গহলৌতের মতো অভিজ্ঞ নেতাকে যেমন প্রয়োজন, তেমনই যুব নেতা পাইলটকে প্রয়োজন।” দল অভ্যন্তরীণ যাবতীয় সঙ্কট আলোচনার মাধ্যমে মিটিয়ে নেবে বলে দাবি করেছেন তিনি।

বৃহস্পতিবার অবশ্য কংগ্রেসের তরফে খুব নরম একটি প্রতিক্রিয়া দিয়ে জানানো হয়েছিল, দলের মধ্যে কোনও বিরোধ থাকলে, তা আলোচনার মাধ্যমে মিটিয়ে নেওয়া হবে। গহলৌতের সমালোচনার পথে হাঁটেনি কংগ্রেস। বৃহস্পতিবার অবশ্য গহলৌতের নাম করেই তাঁর বক্তব্যেক সমালোচনা করল হাত-শিবির।

বৃহস্পতিবার গহলৌত কার্যত চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন একদা তাঁরই ডেপুটি পাইলটকে। বলেন, “দেশ প্রথম বারের জন্য দেখেছিল যে, দলের সভাপতি নিজেদের সরকারকেই ভেঙে ফেলার চেষ্টা করছেন।” পাইলটের মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনায় কার্যত জল ঢেলে দিয়ে গহলৌত বলেছিলেন, ‘‘যাঁর (পাইলট) সঙ্গে ১০ জন বিধায়কের সমর্থনও নেই, তাঁকে কংগ্রেস হাইকম্যান্ড কখনওই মুখ্যমন্ত্রী করবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE