Advertisement
০১ মে ২০২৪
Rahul Gandhi

আদানির সংস্থায় বেনামি অর্থ কার? প্রশ্ন রাহুলের, মানহানির মামলা দায়ের করার হুমকি হিমন্তের

সরাসরি কারও নাম না নিলেও নিজের টুইটে ‘আদানি’ শব্দের সঙ্গে কয়েক জন প্রাক্তন কংগ্রেস নেতার পদবির আদ্যক্ষর জুড়ে দিয়েছেন রাহুল। তার মধ্যে হিমন্তবিশ্ব শর্মাও রয়েছেন।

Picture of Rahul Gandhi

রাহুলকে আক্রমণের পথে গিয়েছিলেন হিমন্ত। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ২২:০৫
Share: Save:

সদ্য সাংসদপদ হারানোর পর আবার মানহানির মামলার মুখেও পড়তে পারেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর বিরুদ্ধে মানহানির মামলা রুজু করার হুমকি দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। রবিবার গুয়াহাটিতে সাংবাদিক সম্মেলন করে হিমন্ত জানিয়েছেন, ওই রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসন্ন সফরের পরেই রাহুলের বিরুদ্ধে পদক্ষেপ করবেন তিনি।

শনিবার রাহুলের একটি টুইট ঘিরে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে। ওই টুইটে আদানি গোষ্ঠীতে বেনামে বিনিয়োগের অভিযোগ তুলে রাহুল লিখেছেন, ‘‘ওঁরা সত্যকে গোপন করেন, সে জন্যই প্রতি দিন বিভ্রান্তি ছড়ান! (তবে) প্রশ্নটা একই রয়েছে— আদানির সংস্থাগুলিতে ২০,০০০ কোটির বেনামি অর্থ কার?’’ সরাসরি কারও নাম না নিলেও ওই টুইটে ‘আদানি’ শব্দের সঙ্গে কয়েক জন প্রাক্তন কংগ্রেস নেতার পদবির আদ্যক্ষর জুড়ে দিয়েছেন রাহুল। হিমন্ত ছাড়াও তাঁদের মধ্যে রয়েছেন, গুলাম নবি আজাদ, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, কিরণকুমার রেড্ডি এবং একে অ্যান্টনি। ঘটনাচক্রে, এঁরা প্রত্যেকেই এককালে কংগ্রেসে ছিলেন। এঁদের মধ্যে কংগ্রেস ছেড়ে নিজের দল গঠন করেছেন একমাত্র আজাদ। বাকিরা বিজেপিতে যোগ দিয়েছেন।

এই টুইট ঘিরে রাহুলকে আক্রমণের পথে গিয়েছিলেন হিমন্ত। তিনি টুইট করেছিলেন, ‘‘এটা আমাদের ভদ্রতা যে কখনও আপনাকে জিজ্ঞাসা করিনি, বফর্সের মতো অপরাধ এবং ন্যাশনাল হেরাল্ড কেলেঙ্কারি থেকে প্রাপ্তি আপনি কোথায় লুকিয়ে রেখেছেন? এবং ওত্তাভিয়ো কুত্রোচ্চিকে কী ভাবে ভারতীয় বিচারব্যবস্থার হাত এড়িয়ে বার বার পালিয়ে যেতে সাহায্য করেছেন আপনি? যাই হোক, এ নিয়ে আমরা আদালতে সাক্ষাৎ করব।’’

এখানেই থামেননি হিমন্ত। রবিবার সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, ‘‘রাহুল গান্ধী যে টুইট করেছেন, তা মানহানিকর। এই রাজ্যে প্রধানমন্ত্রীর সফরের শেষে এর জবাব দেব আমরা। গুয়াহাটিতে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা রুজু করব।’’

১৪ এপ্রিল গুয়াহাটিতে যাওয়ার কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। তাঁর সফরের পর রাহুলের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করবেন বলে জানিয়েছেন হিমন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE