Advertisement
০৬ মে ২০২৪
Assam flood

Assam Flood: একশো জনের জীবন বাঁচিয়ে ‘একাই একশো’ অসমের সেনা ক্যাপ্টেন রূপম

ক্যাপ্টেন রূপম দাস। অসমে এই নামই এখন মুখে মুখে ঘুরছে। পাঠশালার বাসিন্দা রূপম। নিজের পরিবারও জলবন্দি জেনেও ছুটে গিয়েছেন দশের উদ্ধারে।

ভয়াবহ বন্যার সঙ্গে যুঝছে অসম। ছবি: পিটিআই।

ভয়াবহ বন্যার সঙ্গে যুঝছে অসম। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৪:১৩
Share: Save:

নিজের পরিবার বন্যার জলে বন্দি এ কথা জেনেও দশের উদ্ধারে ঝাঁপিয়ে পড়েছিলেন তিনি। একাই একশো জনের বেশি বন্যাপীড়িত মানুষের জীবন বাঁচিয়ে তিনি এখন অসমের ‘হিরো’!

ক্যাপ্টেন রূপম দাস। অসমে এই নাম এখন মুখে মুখে ঘুরছে। ভয়াবহ বন্যার সঙ্গে যুঝছে গোটা অসম। ৪৭ লক্ষ মানুষ বন্যাকবলিত। গ্রামের পর গ্রাম, শহর, মফস্‌সল সব জলের তলায়। জলবন্দি লক্ষ লক্ষ মানুষ। মৃত্যু হয়েছে ৮২ জনের।

অসমের পাঠশালার বাসিন্দা রূপম। নিজের পরিবারও জলবন্দি। কিন্তু রূপমদের কাছে দশের সেবাই সবচেয়ে বড়। নিজের পরিবার বিপদে আছে জেনেও অন্য পরিবারগুলিকে বাঁচানোর তাগিদে ছুটে গিয়েছেন। তাঁর নেতৃত্বে সেনার একটি দল যে ভাবে উদ্ধারকাজ চালিয়ে বন্যাপীড়িত মানুষগুলিকে নিরাপদ আশ্রয়ে পৌঁছে দিয়েছেন, তাঁর এই কাজকে কুর্নিশ জানিয়েছে ভারতীয় সেনাও।

সেনার তরফে এক বিবৃতি জারি বলা হয়েছে, ‘ক্যাপ্টেন রূপম দাস যে ভাবে উদ্ধারকাজ চালিয়েছেন, তার জন্য দেশবাসী গর্বিত। নিজের পরিবার বিপদে আছে জেনেও যে ভাবে দশের উদ্ধারে ছুটে গিয়েছেন, তা সত্যিই অভাবনীয়।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam flood Captain Rupam Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE