Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IAS

Assam IAS: বানভাসি অসমে পায়ে হেঁটে দুর্গতদের অবস্থা পরিদর্শন, এ এক অন্য আইএএসের কাহিনি

কীর্তি নিজে বন্যাবিধ্বস্ত এলাকা কাদা ভেঙে নিজের পায়ে হেঁটে ঘুরেছেন। যা এই ঘোর দুর্দিনেও হাসি ফুটিয়েছে বন্যাবিধ্বস্ত মানুষগুলোর মুখে।

টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৭ মে ২০২২ ২১:৪১
Share: Save:

সঞ্জীব খিরওয়ার এবং কীর্তি জাল্লি। তিনিও এক আইএএস, ইনিও তাই। কিন্তু দুই উচ্চপদস্থ আমলার জগতে যেন এক আলোকবর্ষ ফারাক। সঞ্জীব শিরোনামে এসেছেন, পোষ্য সারমেয়কে হাঁটানোর জন্য স্টেডিয়াম ফাঁকা করে। আর বন্যা বিধ্বস্ত অসমের কাছাড়ে কাদামাখা পায়ে দাঁড়িয়ে কীর্তির হাসি, মন জিতেছে হাজার হাজার মানুষের।

বন্যার জলে ভাসছে অসমের কাছাড়। হাজার হাজার মানুষের এখন আশ্রয় অস্থায়ী শিবির। জল, খাবারের জন্য হাহাকারে মিলেমিশে যাচ্ছে ভিটে হারানোর বেদনা। কাছাড়ের ডেপুটি কমিশনার কীর্তি এ সব দেখে শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে বসে থাকতে পারেননি। বেরিয়ে পড়েছেন মানুষের পাশে। তেমনই একটি ছবি নেটমাধ্যমে তোলপাড় ফেলে দিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, কাদামাখা পায়ে এক মহিলার সঙ্গে একটি নৌকায় দাঁড়িয়ে রয়েছেন কীর্তি। তাঁদের দু’জনেরই মুখে স্মিত হাসি। যে ছবি সবার মন জিতে নিয়েছে।

জানা যাচ্ছে, কীর্তি নিজে বন্যাবিধ্বস্ত এলাকা নিজের পায়ে হেঁটে ঘুরেছেন। যেখানে প্রচুর জল, সেখানে বাকিদের সঙ্গে চেপেছেন নৌকায়। মানুষকে পৌঁছে দিয়েছেন সরকারি সাহায্য। যা এই ঘোর দুর্দিনেও হাসি ফুটিয়েছে বন্যাবিধ্বস্ত মানুষগুলোর মুখে।

প্রসঙ্গত, সম্প্রতি এক ‘অকাজে’র জন্য শিরোনামে এসেছেন দিল্লির সদ্য প্রাক্তন প্রিন্সিপাল সেক্রেটারি সঞ্জীব খিরওয়ার ও তাঁর আমলা স্ত্রী রিঙ্কু দুগ্গার। অভিযোগ, গত কয়েক মাস ধরেই দিল্লির ত্যাগরাজ স্টেডিয়ামে ক্রীড়াবিদ ও প্রশিক্ষকদের সন্ধে ৭টার মধ্যে স্টেডিয়াম ছাড়তে বলা হচ্ছিল। কারণ পোষ্য সারমেয়কে নিয়ে হাঁটতে আসছিলেন সস্ত্রীক সঞ্জীব। অতএব, স্টেডিয়াম খালি করো! সেই খবর প্রকাশ্যে আসতে, বৃহস্পতিবার রাতে সঞ্জীবকে লাদাখ ও স্ত্রী রিঙ্কুকে অরুণাচলে বদলি করা হয়।

দিল্লির আমলা দম্পতির বাধানো বিতর্কের রেশ মিটতে না মিটতেই এ বার আবার শিরোনামে আর এক আইএএস আধিকারিক। তবে এ বার আর অসন্তোষ নয়, কীর্তিকে দু’হাত তুলে আশীর্বাদ করছেন মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IAS Assam Assam flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE