Advertisement
০৮ ডিসেম্বর ২০২৩
Assam

কোঁচকানো ত্বকের জন্য হয়নি আধার কার্ড! সরকারি সুযোগসুবিধা থেকে আঁধারে ১০৬ বছরের বৃদ্ধা

অন্নপূর্ণা যোজনার আওতায় বিনামূল্যে চাল হোক বা প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর তৈরির টাকা, অথবা সরকারি পেনশন— শুধুমাত্র আধার কার্ড না থাকায় কোনওটাই জোটেনি মনোমতী সরকারের।

Picture of Centurion Manomati Sarkar

আধার কার্ডের আবেদন করলেও তা পাননি বলে দাবি ১০৬ বছরের মনোমতী সরকারের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৮:৫৪
Share: Save:

আধার কার্ডের জন্য বায়োমেট্রিক পদ্ধতিতে প্রয়োজনীয় আঙুলের ছাপ তোলা সম্ভব নয়। কারণ, বয়সজনিত কারণে কুঁচকে গিয়েছে সবক’টি আঙুলের ত্বক। তাই আধার কার্ডও পাননি তিনি। সে কার্ড না থাকায় সরকারি সুযোগসুবিধা থেকেও বঞ্চিত শত বসন্ত পার করা অসমের এক বৃদ্ধা।

সংবাদমাধ্যম সূত্রে খবর, বঙ্গাইগাঁও জেলার ধনটোলা পঞ্চায়েতের বাজিকপাড়া গ্রামের বাসিন্দা মনোমতী সরকারের বয়স ১০৬। তাঁর আক্ষেপ, আধার কার্ড না থাকায় সরকারি প্রকল্পের কোনও সুযোগই পাননি তিনি। অন্নপূর্ণা যোজনার আওতায় বিনামূল্যে চাল হোক বা প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর তৈরির টাকা, অথবা সরকারি পেনশন— শুধু মাত্র আধার কার্ড না থাকায় কোনওটিই জোটেনি তাঁর।

এই কার্ড তৈরির করানোর জন্য বার বার আবেদন করলেও তা মঞ্জুর হয়নি বলে দাবি মনোমতীর। এমনকি, এ নিয়ে মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মার কাছেও দরবার করেছেন তিনি। তবে তাতেও কাজের কাজ হয়নি বলে জানিয়েছেন মনোমতী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE