Advertisement
২৪ জুলাই ২০২৪
Amit Shah

‘ক্ষমতার লোভে লালুপ্রসাদের কোলে বসেছেন নীতীশ’, বিহারে গিয়ে মন্তব্য অমিত শাহের

রবিবার বিহারের নওয়াদায় গিয়ে নীতীশ কুমার এবং লালুপ্রসাদ যাদবকে নিশানা করলেন অমিত শাহ। জেডিইউ-এর জন্য বিজেপির দরজা বন্ধ বলে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

photo of Lalu Prasad Yadav, Nitish Kumar and Amit Shah.

বিহারের সভা থেকে লালুপ্রসাদ যাদব, নীতীশ কুমারকে একযোগে আক্রমণ করলেন অমিত শাহ। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৭:১৭
Share: Save:

ক্ষমতার লোভে লালুপ্রসাদ যাদবের কোলে বসেছেন নীতীশ কুমার! রবিবার বিহারে গিয়ে এ ভাষাতেই সে রাজ্যের জোট সরকারকে বিঁধলেন অমিত শাহ। সম্প্রতি বিহারে অশান্তির ঘটনা প্রকাশ্যে এসেছে। এর মধ্যেই রবিবার নওয়াদায় যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে সভা থেকে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে বিহার সরকারকে কাঠগড়ায় তুলেছেন শাহ।

বিহারে মহাজোটের সরকারকে নিশানা করে শাহ বলেছেন, ‘‘সরকারে রয়েছে জঙ্গলরাজের লালুপ্রসাদের দল। এই সরকার কি বিহারে শান্তি ফেরাতে পারবে? ক্ষমতার লোভে লালুপ্রসাদের কোলে বসেছেন নীতীশ। আমরা এই সরকারকে উৎখাত করব।’’ আগামী দিনে জেডিইউর জন্য এনডিএ-র দরজা বন্ধ বলেও সাফ জানিয়েছেন মোদীর ‘সেনাপতি’।

অতীতে এনডিএ-র শরিক ছিল নীতীশের জেডিইউ। কিন্তু গত বছর দুই দলের সম্পর্কে তাল কাটে। গত বছর অগস্ট মাসে নীতীশের হাত ধরে বিহারের রাজনীতিতে পালাবদল ঘটেছে। বিজেপির সঙ্গ ছেড়ে লালুর দল আরজেডির সঙ্গে হাত মিলিয়ে মহাজোটের সরকারে শামিল হয়েছেন নীতীশ। এর পর থেকেই নীতীশের দলের বিরুদ্ধে আক্রমণ শানাতে শুরু করেন বিজেপি নেতারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে নীতীশ ‘বিশ্বাসঘাতকতা’ করেছেন বলে সরব হয়েছে কেন্দ্রের শাসকদল। এ বার নীতীশকে বিঁধলেন শাহ।

চলতি বছরের জানুয়ারি মাসে বিজেপির সঙ্গে আবার জোটের সম্ভাবনা উড়িয়েছিলেন নীতীশ। সেই সময় বিজেপিকে বিঁধে বিহারের মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘‘মরে যাব, তবুও বিজেপির সঙ্গে জোট করব না।’’

রবিবার লালু এবং নীতীশকে একযোগে আক্রমণ করেছেন শাহ। তিনি আরও বলেছেন, ‘‘মিথ্যা আশায় বুঁদ হয়েছেন নীতীশ এবং লালু যাদব। নীতীশের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন কখনওই পূরণ হবে না।’’ কিছু দিন আগে নীতীশকে আগামী দিনের প্রধানমন্ত্রী হিসাবে তুলে ধরতে শুরু করেছিলেন তাঁর সমর্থকেরা। যদিও নীতীশ বলেছিলেন, ‘‘আমার প্রধানমন্ত্রী হওয়ার কোনও বাসনা নেই।’’ এই প্রসঙ্গে এ বার নীতীশকে নিশানা করলেন শাহ।

নীতীশকে আক্রমণের পাশাপাশি লালুকেও বিঁধেছেন কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী। বিহারে সাম্প্রতিক অশান্তির ঘটনা উল্লেখ করে শাহ বলেন, ‘‘লালুর দল ক্ষমতায় ফিরতেই বিহারে আবার জঙ্গলরাজের প্রত্যাবর্তন ঘটেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE