Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Assam

Assam Election: অসমে পাঁচ কেন্দ্রে ভোট ৩০ অক্টোবর

গোঁসাইগাঁও, ভবানীপুর, তামুলপুর, মরিয়নি ও থাওরায় ৩০ অক্টোবর হবে ভোট। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৮ অক্টোবর।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ০৭:২৩
Share: Save:

বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভার সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছেন সর্বানন্দ সোনোয়াল। আজ মাজুলির বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। ফলে আজ ওই কেন্দ্র বাদ রেখে অসমের বাকি পাঁচটি কেন্দ্রে উপ-নির্বাচনের দিন ঘোষণা হল। গোঁসাইগাঁও, ভবানীপুর, তামুলপুর, মরিয়নি ও থাওরায় ৩০ অক্টোবর হবে ভোট। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৮ অক্টোবর। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১৬ অক্টোবর। ভোট গণনা হবে ২ নভেম্বর।

বিজেপি পাঁচটি আসনেই জয়ী হয়ে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে চাইছে। এ দিকে কংগ্রেসের কাছে অস্তিত্বরক্ষার লড়াই হয়ে দাঁড়িয়েছে উপ-নির্বাচন কারণ কংগ্রেসের মরিয়নি ও থাওরার বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছেন। ইউডিএফের ভবানীপুরের বিধায়কও বিজেপিতে যোগ দিয়ে পদত্যাগ করেন। বাকি দুই কেন্দ্রের বিধায়ক করোনায় মারা গিয়েছেন। এ দিকে, উপ-নির্বাচনের আগেই অখিল গগৈয়ের রাইজর দলকে আরও দুর্বল করে দিয়ে তাদের সমর্থন ত্যাগ করল অসমের ৭০টি সংগঠন। দল ছাড়লেন উপ-সভাপতি টংকেশ্বর মরাণ-সহ অনেকেই। তাদের দাবি, রাইজর দলে অখিলের স্বৈরাচার চলে। কোনও গণতন্ত্র নেই। কারও কথা শোনা হয় না। অখিল সাম্প্রদায়িক নেতাদের সঙ্গে নিয়ে চলছেন। কারও সঙ্গে আলোচনা না করেই তৃণমূল ও কংগ্রেস নেতৃত্বের সঙ্গে বৈঠক করে সমর্থনের প্রস্তাব দিচ্ছেন। নিজের স্বার্থ বাদে আঞ্চলিক শক্তির স্বার্থ দেখছেন না। এ দিকে রাইজর দলের বক্তব্য, কয়েক জন নেতিবাচক চিন্তার ব্যক্তি বেরিয়ে গেলে দল দুর্বল হবে না, দলের মঙ্গলই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE