Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

UP Assembly Election 2022: উত্তরপ্রদেশে ফের ধাক্কা খেল কংগ্রেস, বিজেপি-তে শামিল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরপিএন

আরপিএন ১৯৯৬ থেকে টানা তিন দফায় পাড্রুয়ানা বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে জয়ী হয়েছিলেন। ২০০৯ সালের লোকসভা ভোটে কুশীনগরে জেতেন।

সংবাদ সংস্থা
লখনউ ২৫ জানুয়ারি ২০২২ ১৫:৫৩
Save
Something isn't right! Please refresh.
আরপিএন সিংহ।

আরপিএন সিংহ।
ফাইল চিত্র।

Popup Close

কংগ্রেসের তরফে সোমবার প্রকাশিত উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে তারকা প্রচারকের তালিকায় তাঁর নাম ছিল। মঙ্গলবার দুপুরে সনিয়া গাঁধীর দল ছাড়ার কথা ঘোষণা করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রঞ্জিত প্রতাপ নারায়ণ (আরপিএন) সিংহ। কয়েক ঘণ্টার মধ্যেই বিজেপি-তে শামিল হলেন তিনি।

একদা গাঁধী পরিবারের ঘনিষ্ঠ আরপিএন টুইটারে লিখেছেন, ‘এ বার আমার নতুন সূচনা। মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জেপি নড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দূরদর্শী নেতৃত্বে এবং নির্দেশে জাতি গঠনের কাজে অবদান রাখতে চাই।’

গত এক বছরে উত্তরপ্রদেশে জিতিন প্রসাদ, ইমরান মাসুদ, অদিতি সিংহের মতো অনেক পরিচিত নেতা-নেত্রী কংগ্রেস ছেড়েছেন। সেই তালিকায় এ বার এলেন আরপিএন। বিজেপি সূত্রের খবর, তাঁকে কুশীনগরের পাড্রুয়ানা বিধানসভা আসনে প্রার্থী করা হতে পারে।

Advertisement

কুশীনগরের রাজ পরিবারের সন্তান আরপিএন ১৯৯৬ থেকে টানা তিন দফায় পাড্রুয়ানা বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে জয়ী হয়েছিলেন। ২০০৯ সালের লোকসভা ভোটে কুশীনগর কেন্দ্র থেকে জিতে প্রধানমন্ত্রী মনমোহন সিংহের নেতৃত্বাধীন দ্বিতীয় ইউপিএ সরকারের সড়ক, পেট্রোলিয়াম এবং কর্পোরেট বিষয়ক মন্ত্রকের প্রতিমন্ত্রী হয়েছিলেন। আরপিএনের বাবা সিপিএন সিংহও কংগ্রেসের সাংসদ ছিলেন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement