Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Uttar Pradesh: গোরক্ষপুর শহর থেকে প্রার্থী মুখ্যমন্ত্রী যোগী, বিজেপি-র তালিকায় উপমুখ্যমন্ত্রী কেশবও

যোগী এবং কেশব দু’জনেই বর্তমানে উত্তরপ্রদেশ আইনসভার উচ্চকক্ষ বিধান পরিষদের সদস্য। যোগী এ বারই প্রথম বিধানসভা ভোটে লড়বেন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৫ জানুয়ারি ২০২২ ১৩:১৮
Save
Something isn't right! Please refresh.
.যোগী আদিত্যনাথ।

.যোগী আদিত্যনাথ।
ফাইল চিত্র ।

Popup Close

উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে গোরক্ষপুর শহর কেন্দ্রে বিজেপি-র প্রার্থী হচ্ছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শনিবার প্রথম দফায় ১০৭ আসনে প্রার্থীতালিকা ঘোষণা করে এ কথা জানিয়েছেন দলের নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। ৬৩ জন বিদায়ী বিধায়ক তালিকায় স্থান পেয়েছেন।

বিধানসভা ভোটে বিজেপি প্রার্থী করেছে উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যকেও। তিনি লড়বেন প্রয়াগরাজ লাগোয়া কৌশাম্বী জেলার সিরাথু কেন্দ্রে। প্রসঙ্গত, যোগী এবং কেশব দু’জনেই বর্তমানে উত্তরপ্রদেশ আইনসভার উচ্চকক্ষ বিধান পরিষদের সদস্য। যোগী এ বারই প্রথম বিধানসভা ভোটে লড়বেন। প্রসঙ্গত, পূর্ব উত্তরপ্রদেশের গোরক্ষপুর লোকসভা কেন্দ্র থেকে ১৯৯৮-২০১৪ টানা পাঁচ বার সাংসদ নির্বাচিত হয়েছেন যোগী।

১০ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত সাত দফায় ৪০৩ আসনের উত্তরপ্রদেশ বিধানসভায় ভোট। যোগীর নেতৃত্বে বিজেপি উপর্যুপরি দ্বিতীয় বার উত্তরপ্রদেশে সরকার গড়তে পারবে, না কি চমকে দেবে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি, সেই উত্তর মিলবে ১০ মার্চ। এ বারের বিধানসভা ভোটে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অনুপ্রিয়া পটেলের আপনা দল(এস) এবং অনগ্রসর নেতা সঞ্জয় নিষাদের নিষাদ পার্টির সঙ্গে জোট গড়েছে বিজেপি।

Advertisement

বিজেপি-র প্রার্থীতালিকায় ঠাঁই পেয়েছেন জিএস ধর্মেশ, সন্দীপ সিংহ, গুলাব দেবীর মতো মন্ত্রী এবং মুজফ্ফরনগর গোষ্ঠীহিংসার ঘটনার অন্যতম অভিযুক্ত ‘বাহুবলী’ নেতা সঙ্গীত সোম। প্রসঙ্গত, প্রাথমিক ভাবে জল্পনা ছিল যোগী রামমন্দিরের শহর অযোধ্যা কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন।



Something isn't right! Please refresh.

Advertisement