Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Third Wave: বেঙ্গালুরুতে পাঁচ দিনে কোভিডে আক্রান্ত ২৪২ শিশু! তৃতীয় ঢেউয়ের আশঙ্কা

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ১১ অগস্ট ২০২১ ১৪:৪৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পাঁচ দিনে ২৪২ জন শিশু কোভিডে আক্রান্ত হল বেঙ্গালুরুতে। আর তাতেই কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা বহু গুণ বাড়িয়ে তুলেছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা আগেই সতর্কবার্তা দিয়েছিলেন, তৃতীয় ঢেউয়ে শিশুরা বেশি আক্রান্ত হতে পারে। মাত্র কয়েক দিনে এক সঙ্গে এত শিশু আক্রান্ত হওয়ার ঘটনা সেই সতর্কবাণীকে ফের উস্কে দিল।

বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকা (বিবিএমপি) জানিয়েছে, আক্রান্ত শিশুদের মধ্যে ১০৬ জনের বয়স ন’বছরের নীচে। ১৩৬ জনের বয়স নয় থেকে ১৯ বছরের মধ্যে। রাজ্যের স্বাস্থ্য দফতর সতর্কবার্তা দিয়েছে আগামী দিনে এই সংখ্যাটা আরও বাড়তে পারে।

এক স্বাস্থ্য আধিকারিক জানান, আগামী কয়েক দিনের মধ্যে এই সংখ্যাটা তিন গুণ হতে পারে। বড় বিপদের আশঙ্কা করছে রাজ্য প্রশাসন। শিশুদের সংক্রমণ যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায় তাই রাজ্যবাসীকে প্রয়োজন ছাড়া শিশুদের বাইরে নিয়ে না বেরোতে বার বার পরামর্শ দেওয়া হচ্ছে।

Advertisement

সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে কর্নাটকে রাত্রিকালীন এবং সপ্তাহান্তে কার্ফু জারি রাখা হয়েছে। কর্নাটক-মহারাষ্ট্র এবং কেরল-কর্নাটক সীমানায় নজরদারি বাড়ানো হয়েছে। আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হলেই তবেই রাজ্যে ঢুকতে দেওয়া হচ্ছে বাইরে থেকে আসা ব্যক্তিদের। সূত্রের খবর, আগামী ১৬ অগস্ট থেকে আংশিক লকডাউনের পথে হাঁটতে পারে রাজ্য।

গত ২৪ ঘণ্টায় কর্নাটকে নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৩৮ জন। মৃত্যু হয়েছে ৩১ জনের।

আরও পড়ুন

Advertisement