Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Heavy Rain In Tamil Nadu

টানা বৃষ্টি আর বন্যায় তামিলনাড়ুতে তিন জনের মৃত্যু, নানা স্থানে আটকে মানুষ, চলছে উদ্ধারকাজ

দুর্যোগের কারণে মঙ্গলবার তামিলনাড়ুর বিভিন্ন জায়গা থেকে তিন জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। সংবাদ সংস্থা পিটিআই-এর প্রতিবেদন অনুযায়ী, আরও তিন জন মারা গিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

At least three people died for heavy rain in Tamil Nadu, yellow alert in four districts

বন্যায় বিপর্যস্ত তামিলনাড়ুর বড় একটি অংশ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ০৯:০৯
Share: Save:

তামিলনাড়ুতে বন্যা পরিস্থিতির আরও অবনতি হল। দফায় দফায় ভারী বৃষ্টিতে রবিবার সন্ধ্যার পর থেকেই বানভাসি হয়েছিল দক্ষিণ তামিলনাড়ুর বিস্তীর্ণ অংশ। একাধিক বাঁধ থেকে সোমবার জল ছাড়ার পরে অনেক নতুন এলাকাও আপাতত জলের তলায়। এই দুর্যোগের কারণে মঙ্গলবার তামিলনাড়ুর বিভিন্ন জায়গা থেকে তিন জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। সংবাদ সংস্থা পিটিআই-এর প্রতিবেদন অনুযায়ী, আরও অন্তত তিন জন মারা গিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

অন্য দিকে, তামিলনাড়ুর বন্যা বিপর্যস্ত দক্ষিণের চার জেলা তিরুনেলভেলি, তুতিকোরিন, তেনকাশি এবং কন্যাকুমারীতে সোমবার হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, তামিলনাড়ুর দক্ষিণাংশে তো বটেই মঙ্গলবার রাজ্যের উত্তরাংশে, পুদুচেরি এবং কারিকলেও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। সে ক্ষেত্রে নদীগুলি বিপদসীমার উপর দিয়ে বইলে নতুন করে নিচু এলাকাগুলি বানভাসি হবে বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার রাত পর্যন্ত দক্ষিণ তামিলনাড়ুর ৩৯টি অঞ্চলে ভারী বৃষ্টি হয়েছে। রাস্তা এবং রেললাইন ডুবে যাওয়ায় অনেক জায়গাতেই উদ্ধারকাজের জন্য পৌঁছতে পারছে না উদ্ধারকারী দল।

মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন এবং মুখ্যসচিব শিব দাস মিনা উদ্ধারকাজ এবং ত্রাণ বণ্টনের বিষয়টি তদারকি করছেন। এ ক্ষেত্রে নৌসেনা এবং বায়ুসেনারর পাঁচটি হেলিকপ্টারের সাহায্য নেওয়া হচ্ছে। মঙ্গলবার রাজভবনে জরুরি বৈঠত ডেকেছেন সে রাজ্যের রাজ্যপাল আরএন রবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rain Tamil Nadu flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE