Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

Abhishek Banerjee: এখানে চূড়ান্ত নৈরাজ্য, জঙ্গলরাজ চলছে, ত্রিপুরায় পা রেখে বললেন অভিষেক

সোমবার সকালে আগরতলা পৌঁছে অভিষেক বলেন, “আমরা মাথা নত করব না। ধমকে চমকে আমাদের আটকে রাখা যাবে না। আমরা কংগ্রেস বা সিপিএম নই।”

আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার।

আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ১২:০৪
Share: Save:

আগরতলা পৌঁছেই ত্রিপুরা সরকারকে আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার সকাল সওয়া ১০টা নাগাদ আগরতলা বিমানবন্দরে পৌঁছন অভিষেক। ত্রিপুরার পরিস্থিতি নিয়ে বিপ্লব দেব সরকারকে আক্রমণ করে তাঁর মন্তব্য, “চূড়ান্ত নৈরাজ্য চলছে এ রাজ্যে। জঙ্গলরাজ চলছে। সাংবাদিক, পুলিশ, আইনজীবীদের উপর হামলা হচ্ছে। আইনশৃঙ্খলা বলে কিছু নেই।”

অভিষেক আসার আগেই বিমানবন্দরে একটি পরিত্যক্ত ব্যাগকে ঘিরে আতঙ্ক ছড়ায়। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, অভিষেকের আসা আটকাতেই পরিকল্পিত ভাবে এ কাজ করেছে বিজেপি। এ প্রসঙ্গে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, “আপনারা সব দেখছেন এখানে কী পরিস্থিতি। শুনেছি একটা পরিত্যক্ত ব্যাগ ছিল বিমানবন্দরে।” এর পরই ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের উদ্দেশে তাঁর মন্তব্য, “আপানার যদি রাগ থাকে তা হলে আমার উপর প্রয়োগ করুন। সাংবাদিক, পুলিশ, চিকিৎসক, সাধারণ মানুষের উপর হামলা চালানো হচ্ছে কেন।”

রবিবারই গ্রেফতার করা হয়েছেন তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষকে। থানায় তৃণমূল কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে বিজেপি-র বিরুদ্ধে। সায়নীর গ্রেফতারি প্রসঙ্গে অভিষেকের মন্তব্য, “সায়নী কী দোষ করেছে যে ওঁকে গ্রেফতার করতে হল। উনি শুধু খেলা হবে স্লোগান দিয়েছেন। তার জন্য গ্রেফতার করতে হল? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও তো খেলা হবে বলেছিলেন। তা হলে তো ওঁকেও গ্রেফতার করা উচিত।’’ তিনি আরও বলেন, “আমরা মাথা নত করব না। ধমকে চমকে আটকে রাখা যাবে না। আমরা কংগ্রেস, সিপিএম নই।”

অভিষেকের কথায়, “সুপ্রিম কোর্ট রায় দিয়েছে সুষ্ঠু ভাবে নির্বাচন করতে হবে। সেখানে মহিলা প্রার্থীদের উপর আক্রমণ করা হয়েছে। টেবিলের তলায় পুলিশ লুকিয়ে যাচ্ছে। পুলিশের মদতে এই কাজ হচ্ছে। পুলিশকে দোষারোপ করছি না। ওঁরাও পরিস্থিতির চাপে করছেন। আগরতলার মানুষের মান সম্মান রয়েছে। ওঁরা বিজেপি-র কাছে সেটা বিক্রি করবে না।” জোর করে গণতন্ত্র হরণ করা হচ্ছে বলেও অভিযোগ তুলেছেন অভিষেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Tripura TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE