Advertisement
২১ মে ২০২৪
Bengaluru

পেটের ভাত কাড়ছেন র‌্যাপিডো বাইকচালকেরা, বচসায় জড়িয়ে ফোন ভেঙে দিলেন অটোচালক

র‌্যাপিডো সংস্থার এক বাইকচালককে দাঁড় করিয়ে হুমকি দিতে দেখা যায় এক অটোচালককে। তাঁর অভিযোগ, অন্য রাজ্য থেকে এসে বাইকচালকেরা রোজগার করছেন। এর ফলে অটোচালকদের ক্ষতি হচ্ছে বলে দাবি তাঁর।

Image of harassing rapido bike driver in Bengaluru

বেঙ্গালুরু পুলিশ ওই অটোচালককে খুঁজে বের করার জন্য তদন্ত শুরু করেছে। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ০৯:১০
Share: Save:

কম খরচে, কম সময়ে যাতায়াতের জন্য অনেকেই অটো, বাস এবং ট্রেনের পরিবর্তে অনলাইন অ্যাপের মাধ্যমে বাইক বুক করেন। রাস্তা বেরোলেই ‘ওলা’, ‘র‌্যাপিডো’র মতো সংস্থার বাইক চলাচল করতে দেখা যায়। এর ফলে যাত্রীদের সুবিধা হলেও, অভিযোগ লোকসান হচ্ছে অটোচালকদের। মঙ্গলবার সকালে বেঙ্গালুরুর ইন্দিরানগর মেট্রো স্টেশনের সামনের ঘটনা। র‌্যাপিডো সংস্থার এক বাইকচালককে দাঁড় করিয়ে হুমকি দিতে দেখা যায় এক অটোচালককে। অটোচালকের অভিযোগ, বিদেশ থেকে এসে বাইকচালকেরা রোজগার করেন। তাঁদের জন্য অটোচালকদের ক্ষতি হচ্ছে বলেও দাবি করেন তিনি। বাইকচালকদের প্রতি ক্ষুব্ধ হয়ে রাস্তার মধ্যে তাঁর মোবাইল ফোন ছুড়ে ফেলে দেন ওই অটোচালক। এই ঘটনাটির ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পড়ায় নেটব্যবহারকারীদের একাংশ অটোচালকের প্রতি ক্ষুব্ধ হয়ে পড়েছেন।

এই ভিডিয়োতে দেখা যায় যে, অটোচালক বাইক সংস্থাগুলির প্রতি তাঁর ক্ষোভ উগড়ে দিয়ে বলছেন, ‘‘এই বাইকচালকদের ভাল করে চিনে রাখুন। বিদেশ থেকে এখানে এসে রোজগার করছেন। অটোচালকদের অবস্থা এদের কারণেই খারাপ হয়ে পড়ছে। অটোচালকদের সঙ্গে দুর্ব্যবহারও করা হয় প্রচুর। আর বাইকচালকেরা কোনও বোর্ড ছাড়াই মহিলাদের বাইকে চাপিয়ে নেন।’’ বাইকচালকের ফোনও রাস্তায় ছুড়ে ফেলতে দেখা যায় তাঁকে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

তবে, ভিডিয়োটি নেটমাধ্যমে ছড়িয়ে পড়ায় তা বেঙ্গালুরু পুলিশের নজরে আসে। অটোচালকের বিরুদ্ধে বাইকচালক থানায় কোনও অভিযোগ দায়ের না করলেও বেঙ্গালুরু পুলিশের তরফে জানানো হয়েছে যে, তারা অটোচালককে খুঁজে বের করার জন্য তদন্ত শুরু করেছে। ওই অটোচালকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন পুলিশ আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengaluru Auto Driver harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE