Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিশেষ নিরাপত্তা সরাতেই খুনের হুমকি আজম খানকে!

এত দিন তিনি ‘ওয়াই প্লাস’ নিরাপত্তা পেতেন। কিন্তু, শনিবারের এক নির্দেশ তাঁর সেই নিরাপত্তা ব্যবস্থায় কাটছাঁট হয়। তার পরেই প্রাণনাশের হুমকি চিঠ

সংবাদ সংস্থা
২৪ এপ্রিল ২০১৭ ১২:৪৪
Save
Something isn't right! Please refresh.
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

Popup Close

এত দিন তিনি ‘ওয়াই প্লাস’ নিরাপত্তা পেতেন। কিন্তু, শনিবারের এক নির্দেশ তাঁর সেই নিরাপত্তা ব্যবস্থায় কাটছাঁট হয়। তার পরেই প্রাণনাশের হুমকি চিঠি পেলেন সমাজবাদী পার্টির প্রবীণ নেতা আজম খান। তাঁর অভিযোগ, নিরাপত্তা ব্যবস্থায় কাটছাঁটের খবর মাথায় রেখেই তাঁকে ওই হুমকি চিঠি পাঠানো হয়েছে। রবিবার উত্তরপ্রদেশের রামপুর জেলা পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন তিনি।

ওই অভিযোগে আজম জানিয়েছেন, নিরাপত্তার বহর কাটছাঁট করার পর খুন হতে হয়েছে এমন অনেক উদাহরণ এ দেশে রয়েছে। ওই হুমকি চিঠি তাঁর নিরাপত্তা কমিয়ে আনার সঙ্গেই যুক্ত। এটা যে একেবারেই কাকতালীয় ঘটনা নয়, তা-ও জানিয়েছেন তিনি। অভিযোগ পাওয়ার পর বিষয়টিকে খুবই গুরুত্ব দিয়ে দেখছে পুলিশ। ইতিমধ্যেই ওই হুমকি চিঠির প্রেরকের খোঁজ শুরু করেছে পুলিশ। তবে আজম খান ছাড়া এখনও পর্যন্ত আর কোনও নেতা –মন্ত্রী (যাঁদের ভিআইপি নিরাপত্তায় কাটছাঁট করা হয়েছে)-র কাছ থেকে এমন অভিযোগ পায়নি পুলিশ।

আরও পড়ুন: দিল্লি পুরভোটেও মোদী ঝড়ের আভাস বুথফেরত সমীক্ষায়

Advertisement

গত শনিবার রাতে রাজ্যের একাধিক বিরোধী নেতা-নেত্রীর নিরাপত্তা ব্যবস্থায় কোপ মেরেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ওই নেতা-নেত্রীদের মধ্যে ছিলেন রাজ্যের তিন প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিংহ যাদব, অখিলেশ যাদব এবং মায়াবতীও। তালিকায় আজম খানও ছিলেন। পুলিশ সূত্রে খবর, ভিআইপি-দের নিরাপত্তা দিতে এত দিন জওয়ান এবং পুলিশ কর্মী মিলিয়ে অন্তত ১২০০ জনকে বহাল করা হয়েছিল। রাজ্যের আইন-শৃঙ্খলা রক্ষার্থে তাঁদের এখন অন্য কাজে নিযুক্ত করা হচ্ছে। রাজ্যের মোট ১৫১ জন ভিআইপি সরকারি নিরাপত্তা পাচ্ছিলেন। ভিআইপি-দের নিরাপত্তা সংক্রান্ত ওই বৈঠকের পর তার মধ্যে ১০৫ জনের নিরাপত্তা সরিয়ে নেওয়া হয়েছে। কাটছাঁট করা হয়েছে ৪৬ জনের নিরাপত্তায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement