Advertisement
২৩ জুন ২০২৪
Baba Ramdev

Baba Ramdev: অ্যালোপ্যাথি নিয়ে মন্তব্য ফিরিয়ে নিতে রামদেবকে চিঠি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

অ্যালোপ্যাথির কারণেই এ দেশে লক্ষ লক্ষ মানুষের মৃত্যু হচ্ছে। বাবা রামদেবের এই মন্তব্য ঘিরেই বিতর্কের সূত্রপাত।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২১ ২১:২৮
Share: Save:

অ্যালোপ্যাথি নিয়ে তাঁর আপত্তিজনক মন্তব্য ফিরিয়ে নিতে বলা হল বাবা রামদেবকে। একটি চিঠি লিখে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন সেই মন্তব্য ফিরিয়ে নেওয়ার কথা বলেছেন।

অ্যালোপ্যাথির কারণেই এ দেশে লক্ষ লক্ষ মানুষের মৃত্যু হচ্ছে। বাবা রামদেবের এই মন্তব্য দেশের চিকিৎসক মহল এবং আম নাগরিকদের ক্ষুব্ধ করে তোলে। রামদেবের এই ধরনের মন্তব্যের তীব্র বিরোধিতা করেন তাঁরা। বিষয়টি নিয়ে ক্রমাগত চাপ বাড়ছিল। শেষমেশ চিঠি লিখে রামদেবকে তাঁর এই মন্তব্য ফিরিয়ে নেওয়ার কথা বলা হল।

রামদেবকে লেখা দু’পাতার চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, ‘অ্যালোপ্যাথি ওষুধ নিয়ে আপনার মন্তব্য দেশের মানুষকে আহত করেছে। চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা এ দেশের মানুষের কাছে ভগবানের মতো। তাঁরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে দিন রাত করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন। আপনি শুধু কোভিড যোদ্ধাদের অপমান করেননি, এ দেশের নাগরিকদের ভাবাবেগে আঘাত করেছেন। তাই আশা করি, আপনি এই মন্তব্য ফিরিয়ে নেবেন।’

রামদেবের এই মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন(আইএমএ)। এই মন্তব্যের জন্য তাঁকে আইনি নোটিসও পাঠিয়েছে আইএমএ। সেই সঙ্গে লিখিত ভাবে ক্ষমা চাওয়ারও দাবি জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

medicines Baba Ramdev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE