Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Nirmala Sitaraman

শীঘ্রই দুই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বেসরকারিকরণ, সিদ্ধান্ত নেবে মোদী মন্ত্রিসভা

বাজেটে অর্থমন্ত্রী ঘোষণা করেছিলেন, ২০২১-২২ অর্থবর্ষে দু’টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এবং একটি বিমা সংস্থার বেসরকারিকরণের পথে হাঁটবে।

ছবি- পিটিআই

ছবি- পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ২০:৫২
Share: Save:

আর কয়েক দিনের মধ্যেই দুই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বেসরকারিকরণ করা হতে পারে। বিলগ্নিকরণ সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্ট দফতরের সচিবদের নিয়ে যে দল গঠন করা হয়েছে, সেই দলের কাছে ইতিমধ্যেই ইতিমধ্যেই দুই ব্যাঙ্কের নাম সুপারিশ করে একটি রিপোর্ট জমা দিয়েছে নীতি আয়োগ, এমনটাই জানাচ্ছে সংবাদ সংস্থা পিটিআই। সংবাদমাধ্যমের একাংশের দাবি, সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া এবং ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্কের নাম সুপারিশ করেছে নীতি আয়োগ। টাইমসের রিপোর্টে উঠে এসেছে ব্যাঙ্ক অব ইন্ডিয়ারও নাম।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বাজেটের দিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছিলেন, ২০২১-২২ অর্থবর্ষে দু’টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এবং একটি বিমা সংস্থার বেসরকারিকরণের পথে হাঁটবে। সংযুক্তকরণ, বেসরকারিকরণ কিংবা অন্য কোনও রাষ্ট্রায়ত্ত সংস্থার আওতাভুক্ত করা যাবে, এমন কিছু কৌশলী ক্ষেত্রকে চিহ্নিত করার দায়িত্ব দেওয়া হয়েছিল নীতি আয়োগকে।

কেন্দ্রের আর্থিক পরিষেবা এবং বিনিয়োগ ও নাগরিক সম্পত্তি পরিচালন দফতর (ডিপ্যাম) নীতি আয়োগের রিপোর্ট খতিয়ে দেখে ছাড়পত্র দলেই তা চূড়ান্ত অনুমোদনের জন্য পৌঁছে যাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন মন্ত্রিসভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nirmala Sitaraman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE