Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Covid Vaccination

কোভিডের টিকা নিয়েছেন? আপনাকে বেশি সুদ দেবে এই ব্যাঙ্কগুলো

কোভিড টিকা নেওয়া ব্যক্তিদের জন্য স্থায়ী আমানতে (ফিক্সড ডিপোজিট) বেশি সুদ দেওয়ার কথা জানিয়েছে তারা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১২:০৭
Share: Save:

করোনার টিকাকরণে উৎসাহ দিতে আমেরিকার কোনও প্রদেশে দেওয়া হচ্ছে বিনামূল্যে গাঁজা বা মদের উপর ছাড়। কোথাও আবার সিনেমার টিকিট, লটারিরও ব্যবস্থা করা হয়েছে। কোভিডের টিকাকরণে জনসাধারণকে উৎসাহিত করতে ভারতেও এ রকম পদক্ষেপ করল ইউকো ব্যাঙ্ক। কোভিড টিকা নেওয়া ব্যক্তিদের জন্য স্থায়ী আমানতে (ফিক্সড ডিপোজিট) বেশি সুদ দেওয়ার কথা জানিয়েছে তারা।

এক বিবৃতিতে ইউকো ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ‘টিকাকরণে সাধারণকে উৎসাহিত করতেই আমাদের এই ছোট্ট পদক্ষেপ। এ জন্য আমাদের নতুন অফার ইউকোভ্যাক্সি-৯৯৯ চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।’ কোভিড টিকা নেওয়ার পর সেই শংসাপত্র দেখিয়ে ৯৯৯ দিনের স্থায়ী আমানত করলে ০.৩০ শতাংশ বেশি সুদ পাওয়া যাবে। তবে অতিরিক্ত সুদ পেতে আমানতটি করতে হবে এ বছর ৩০ সেপ্টেম্বরের মধ্যে।

ইউকো ব্যাঙ্কের মতো এই ধরনের সুবিধা দিচ্ছে সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া। ওই ব্যাঙ্কের তরফেও টিকা নেওয়া ব্যক্তিদের দেওয়া হচ্ছে ০.২৫ শতাংশ বেশি সুদ। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে তা ০.৫০ শতাংশ। তবে ১ হাজার ১১১ দিনের স্থায়ী আমানতের ক্ষেত্রেই দেওয়া হচ্ছে এই সুবিধা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bank Fixed Deposit Covid Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE