Advertisement
০৩ মে ২০২৪
Atiq Ahmed Encounter

খুন হওয়ার আগে চিঠি লেখেন আতিক! মুখবন্ধ সেই খাম কার কাছে? জানালেন আইনজীবী

গ্যাংস্টার থেকে রাজনীতিবিদ হওয়া আতিক তাঁর খুনের কথা আগেই আন্দাজ করেছিলেন। চিঠিটি লিখেছিলেন সেই জন্যই। তবে ওই চিঠি আইনজীবীর হাতে দেননি আতিক।

Atiq Ahmed wrote a letter and gave it to his lawyer in sealed envelop

কাকে লেখা হয়েছে ওই চিঠি? জানিয়েছেন আতিকের আইনজীবী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৬:০০
Share: Save:

মৃত্যুর আগে একটি চিঠি লিখেছিলেন গ্যাংস্টার আতিক আহমেদ। মুখবন্ধ খামে সেই চিঠি এত দিন গচ্ছিত ছিল নিরাপদ স্থানে। আতিকের আইনজীবী মঙ্গলবার জানালেন, সেই চিঠি যথাস্থানে পাড়ি দিয়েছে। খুব শীঘ্রই গন্তব্যে পৌঁছে যাবে।

শনিবার আতিককে প্রকাশ্যে গুলি করে খুন করা হয় উত্তরপ্রদেশে। তাঁর আইনজীবী জানিয়েছেন, গ্যাংস্টার থেকে রাজনীতিবিদ হওয়া আতিক তাঁর খুনের কথা আগেই আন্দাজ করেছিলেন। চিঠিটি লিখেছিলেন সেই জন্যই। ওই চিঠি আইনজীবীর হাতে না দিলেও সে ব্যাপারে তাঁকে জানিয়ে রেখেছিলেন আতিক। বলেছিলেন, তাঁকে যদি খুন করা হয়, তবে ওই চিঠি যেন যথাস্থানে পৌঁছয়।

কাকে লেখা হয়েছে ওই চিঠি? আতিকের আইনজীবী জানিয়েছেন, একটি চিঠি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে এবং অন্যটি পাঠানো হয়েছে দেশের প্রধান বিচারপতিকে। সেই চিঠি ইতিমধ্যেই গন্তব্যের উদ্দেশে রওনা হয়েছে। শীঘ্রই পৌঁছে যাওয়ারও কথা।

কিন্তু কী লেখা হয়েছে ওই চিঠিতে? আতিকের আইনজীবী বিজয় মিশ্র বলেছেন, চিঠির বক্তব্য সম্পর্কে তাঁর কোনও ধারণা নেই। আতিক তাঁকে বলেননি। তাঁর হাতেও ওই চিঠি দেননি। চিঠিটি অন্য কোনও ব্যক্তির কাছে নিরাপদে গচ্ছিত রেখেছিলেন আতিক। নির্দেশ ছিল, তাঁর অস্বাভাবিক মৃত্যু হলে চিঠি দু’টি যথাস্থানে পৌঁছে দিতে হবে। চিঠিটি সেই ব্যক্তিই পাঠিয়েছেন।

বিচারাধীন অবস্থায় গ্যাংস্টার আতিক এবং তাঁর ভাই আশরফ আহমেদকে সামনে থেকে গুলি করে খুন করা হয় প্রয়াগরাজের মেডিক্যাল কলেজ চত্বরে। দু’জনেই সেই সময় ছিলেন পুলিশি ঘেরাটোপে। তাঁদের হাত বাঁধা ছিল হাতকড়ায়। দু’জনকেই শারীরিক পরীক্ষার জন্য নিয়ে আসা হয়েছিল মেডিক্যাল কলেজে। তার আগে সাংবাদিকদের সঙ্গে মুখোমুখি কথা বলার সময়েই আচমকা সাংবাদিক সেজে আসা তিন তরুণ গুলি চালান আতিক এবং আশরফকে লক্ষ্য করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। তবে এই ঘটনার পর আতিকের চিঠির বিষয়টি প্রকাশ্যে আসায় নতুন করে জল্পনা শুরু হয়েছে চিঠির বক্তব্য নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Atiq Ahmed Encounter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE