Advertisement
১৬ এপ্রিল ২০২৪
akhilesh yadav

Akhilesh Yadav: উপনির্বাচনের আগে আজমের পাশে অখিলেশ

রাজ্যের রাজনৈতিক সূত্রের বক্তব্য, আজম এবং অখিলেশের বন্ধুত্বে কাঁটা তৈরি করেছিলেন মুলায়মের ভাই শিবপাল যাদব।

অখিলেশ সিংহ যাদব।

অখিলেশ সিংহ যাদব। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুন ২০২২ ০৮:০৩
Share: Save:

বিধানসভা ভোটের পরে উত্তরপ্রদেশে দু’টি লোকসভা কেন্দ্রের (রামগড় এবং আজমগড়) আসন্ন উপনির্বাচন নিয়ে হাওয়া গরম হতে শুরু হয়েছে। দু’টি আসনই ধর্মীয় সংখ্যালঘু অধ্যুষিত এবং এস পি-র ঘাঁটি। কিন্তু ওই দুটি আসনের প্রাক্তন সাংসদ অখিলেশ সিংহ যাদব এবং আজম খান মধ্যে মনোমালিন্য চলছিল। এই অনৈক্যের জেরে যাতে আসনগুলি হাতছাড়া না হয় তা নিশ্চিত করতে, বুধবার বাড়তি উদ্যোগী হতে দেখা গেল অখিলেশকে। তাঁর সঙ্গে আজম খানের মনোমালিন্যের খবরে কিছুটা উজ্জীবিত হচ্ছিল বিজেপি। আজ দিল্লির গঙ্গারাম হাসপাতালে চিকিৎসাধীন আজমের সঙ্গে দেখা করতে আসেন অখিলেশ। শুধু তাই নয়, সেখান থেকে দুজনের ছবি দিয়ে টুইট করেন এস পি-র প্রধান। লেখেন, ‘সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করছি। দ্রুত সুস্থ হয়ে উঠুন।’

এ বারের বিধানসভা ভোটে আজম খান এবং অখিলেশ সিংহ যাদব দুজনেই জয়ী হন। ফলে তাঁদের রামপুর এবং আজমগড় লেকসভা আসনগুলি শূন্য হয়। আগামী ২৩ তারিখ এই দু’টি কেন্দ্রের উপনির্বাচন। এসপি নেতৃত্ব জানেন, এই ২ আসন জিততে হলে আজম খানের পূর্ণ সহযোগিতা একান্ত ভাবে কাম্য। সীতাপুর জেলে প্রায় দু’বছর থাকার পর সদ্য ছাড়া পেয়েছেন আজম। তাঁর হয়ে লড়ে তাঁকে জেলের বাইরে নিয়ে এসেছেন আইনজীবী কপিল সিব্বল। কপিলের প্রতি কৃতজ্ঞতায় তাঁকে সম্প্রতি রাজ্যসভায় পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন অখিলেশ, যা আজমের প্রতি ইতিবাচক বার্তা।

রাজ্যের রাজনৈতিক সূত্রের বক্তব্য, আজম এবং অখিলেশের বন্ধুত্বে কাঁটা তৈরি করেছিলেন মুলায়মের ভাই শিবপাল যাদব। ভাইপো অখিলেশের সঙ্গে সঙ্গে ঝগড়ার পরে শিবপাল সীতাপুর জেলে আজমের সঙ্গে দেখা করতে যাওয়ায় তৈরি হয় অবিশ্বাসের বাতাবরণ। কিছুটা চিড় ধরে অখিলেশ-আজম সম্পর্কেও। সেটা এখন নির্বাচনের মুখে মেরামতিতে নজর দিয়েছেন অখিলেশ।

অন্য দিকে বিধানসভা ভোটে ধাক্কার পরে এই প্রথম প্রিয়ঙ্কা গান্ধী বুধবার লখনউ গিয়েছেন। উপনির্বাচন নিয়ে কথা বলার পাশাপাশি সম্প্রতি উদয়পুরে কংগ্রেসের চিন্তন শিবিরের বার্তা উত্তরপ্রদেশের দলীয় নেতা কর্মীদের কাছে পৌঁছে দেওয়ার কর্মসূচি রয়েছে তাঁর।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

akhilesh yadav Azam Khan sp
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE