Advertisement
০৫ মার্চ ২০২৪
Cab Driver Extortion

যাত্রীর ফোনালাপে আড়ি পেতে ২০ লক্ষ নগদ হাতিয়ে নিলেন ক্যাবচালক, কোন কৌশলে প্রতারণা?

গাড়িতে বসা মহিলা যাত্রীর ফোনের কথোপকথন শুনেছিলেন চালক। মহিলার ব্যক্তিগত জীবনের সমস্যাও তিনি শুনে ফেলেন। তার মাধ্যমে শুরু হয় ব্ল্যাকমেল।

Bengaluru Cab driver extorts 20 lakh cash and gold from woman passenger.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৩:৩৮
Share: Save:

মহিলা যাত্রীর কাছ থেকে নগদ ২০ লক্ষ টাকা এবং সোনাদানা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল ক্যাব চালকের বিরুদ্ধে। প্রতারণার অভিযোগে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, ওই ক্যাবচালক গোপনে আড়ি পেতে যাত্রীর ফোনালাপ শুনেছিলেন। তার পর সেই তথ্যের ভিত্তিতে ব্ল্যাকমেল করতেন মহিলাকে।

বেঙ্গালুরুতে ধৃত ওই ক্যাবচালকের নাম কিরণ। ৩৫ বছর বয়সি যুবককে সম্প্রতি গ্রেফতার করা হয়েছে। তবে পুলিশ জানিয়েছে, ঘটনার সূত্রপাত ২০২২ সালে। অভিযোগকারী মহিলা পুলিশকে জানিয়েছেন, তিনি ২০২২ একটি ক্যাব ভাড়া করেছিলেন। গাড়িতে বসেই এক বন্ধুর সঙ্গে ফোনে কথা বলছিলেন তিনি। ব্যক্তিগত জীবনের অনেক গোপন আলোচনাও করছিলেন। সেই কথাই চালকের আসনে বসে আড়ি পেতে শোনেন যুবক।

মহিলার ফোন নম্বর নিজের ফোন সেভ করে নিয়েছিলেন চালক। অভিযোগ, তার পর থেকে মহিলাকে একাধিক বার তিনি ফোন করেন এবং বন্ধুর ছদ্মবেশে কথা বলতে থাকেন তাঁর সঙ্গে। এক সময় মহিলার সন্দেহ হয়। বন্ধুর নম্বর যাচাই করে তিনি নিজের ভুল বুঝতে পারেন। চালকের পরিচয় প্রকাশ্যে আসার পর তিনি কৈফিয়ত চাইতে গেলে শুরু হয় ব্ল্যাকমেল। মহিলার ব্যক্তিগত জীবনের গোপন কথা ভুয়ো অভিযোগের মাধ্যমে ফাঁস করে দেওয়ার হুমকি দেন অভিযুক্ত। পরিবর্তে টাকা এবং সোনাদানা মহিলার কাছ থেকে আদায় করে নেন।

যুবকের বিরুদ্ধে অভিযোগ নিয়ে থানায় যান মহিলা। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। যুবককে গ্রেফতার করা হয়েছে। তাঁর কাছ থেকে বেশ কিছুটা সোনা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য ৬০ লক্ষ টাকা। এ ছাড়া ২০ লক্ষ টাকা নগদও উদ্ধার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE