Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Marijuana

নেদারল্যান্ডস থেকে ‘বিশেষ’ গাঁজা আনিয়ে টান, গ্রেফতার হলেন বেসরকারি হাসপাতালের চিকিৎসক!

২০১৯ সালের ডিসেম্বর মাসে বেঙ্গালুরু থেকেই দুই ছাত্র গ্রেফতার হয়েছিলেন হাইড্রো গাঁজার বীজ সংগ্রহের অপরাধে। অভিযোগ, তাঁরাও নেদারল্যান্ডস থেকে হাইড্রো গাঁজার বীজ এনেছিলেন।

ganja

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১৫
Share: Save:

নেদারল্যান্ডস থেকে হাইড্রো গাঁজা আনিয়ে নেশা করার অভিযোগে গ্রেফতার হলেন এক চিকিৎসক। সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকেরা অভিযুক্ত চিকিৎসককে গ্রেফতার করেন বেঙ্গালুরু থেকে। তদন্তকারীদের সূত্রে খবর, ডাকযোগে নেদারল্যান্ডস থেকে ওই বিশেষ মাদক আসে চিকিৎসকের কাছে। বেঙ্গালুরুর একটি নামী হাসপাতালের ওই চিকিৎসক সেই গাঁজা দিয়ে নেশাও করেন।

জানা গিয়েছে, ধৃত চিকিৎসকের নাম নিখিল গোপালকৃষ্ণন। তদন্তকারীদের দাবি, ওই চিকিৎসক গাঁজার নেশা করতেন। উল্লেখ্য, যে সব দেশে গাঁজা বৈধ, সেখানে হাইড্রো গাঁজার চাষ বেশ প্রচলিত। কৃত্রিম আলো ব্যবহার করে এই গাঁজার চাষ হয়। ২০১৯ সালের ডিসেম্বর মাসে বেঙ্গালুরু থেকেই দুই ছাত্র গ্রেফতার হয়েছিলেন হাইড্রো গাঁজার বীজ সংগ্রহের অপরাধে। অভিযোগ, তাঁরাও নেদারল্যান্ডস থেকে হাইড্রো গাঁজার বীজ এনেছিলেন। ডার্ক ওয়েব ব্যবহার করে হাইড্রো গাঁজার বীজ এনে ফ্ল্যাটে ফুলের টবে চাষ করেছিলেন। ওই মামলার তদন্ত এখনও চলছে। তদন্ত করছে বিশেষ তদন্তকারী দল বা সিট।

ধৃত চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ, তিনি আগেও হাইড্রো গাঁজা আনিয়েছেন এবং কোনও চিকিৎসার কাজে নয়, নেশা করার কাজে লাগিয়েছেন। জানা গিয়েছে, ধৃত চিকিৎসকের বাড়ি তামিলনাড়ুতে। কর্মসূত্রে উত্তর বেঙ্গালুরুতে থাকেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marijuana arrest doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE