Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

জঙ্গিদের নিশানায় বেঙ্গালুরু, চূড়ান্ত সতর্কতা জারি রাজ্য জুড়ে

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ২৭ এপ্রিল ২০১৯ ১১:১৪
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

জঙ্গিদের নিশানায় বেঙ্গালুরু। গোয়েন্দা সূত্রে এমন খবর পাওয়ার পরেই রাজ্য জুড়ে চূড়ান্ত সতর্কবার্তা জারি করেছে প্রশাসন। বেঙ্গালুরু, মাইসুরু এবং কর্নাটকে ইতিমধ্যেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বেঙ্গালুরুর পুলিশ কমিশনার টি সুনীল কুমার সংবাদ সংস্থা আইএএনএস-কে জানিয়েছেন, শহরের বিভিন্ন সংবেদনশীল জায়গা, ধর্মীয় স্থান, বাজার, শপিং মল, মাল্টিপ্লেক্স, বিমানবন্দর, রেলস্টেশন, বাস টার্মিনাল-সহ জনসমাগম হয় এমন গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে নজরদারি বাড়ানো হয়েছে।

লোকসভা নির্বাচন চলছে দেশ জুড়ে। বেঙ্গালুরুও নির্বাচনী উত্তাপে ফুটছে। ফলে সে দিক থেকে আগেই রাজ্য জুড়ে নিরাপত্তার একটা বেষ্টনী তৈরি করা হয়েছে। রাজ্যে জঙ্গি হামলা হতে পারে, গোয়েন্দা সূত্রে এমন সতর্কবার্তা আসার পর থেকেই নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে বলে রাজ্য পুলিশ সূত্রে জানানো হয়েছে। সম্প্রতি শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণ হয়েছে। সেই ঘটনায় ২৫০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। সুনীল কুমার জানান, ওই জঙ্গি হামলার কথা মাথায় রেখেই নিরাপত্তায় কোনও রকম ফাঁকফোকর রাখতে চাইছেন না তাঁরা। তিনি আরও জানান, রাজ্য জুড়ে পুঙ্খানুপুঙ্খ ভাবে নজরদারি চালানো সম্ভব হয়ে ওঠে না। সে ক্ষেত্রে সাধারণ মানুষকেও এ ব্যাপারে সচেতন থাকার জন্য আহ্বান জানানো হচ্ছে পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে। শুধু তাই নয়, হোটেল, রেস্তরাঁ, পাব, শপিং মল, মাল্টিপ্লেক্স এবং সুপারমার্কেটগুলোকে সিসিটিভি ক্যামেরা, মেটাল ডিটেক্টর–এর মতো প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয়ছে। বৃহস্পতিবারই নিরাপত্তা সংক্রান্ত বিষয়টি নিয়ে চূড়ান্ত পর্যায়ের বৈঠক করে বেঙ্গালুরু পুলিশ।

Advertisement

আরও পড়ুন: মাদক রুখেই রোষে, দাবি সিরিসেনার

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

এই হাই-টেক শহরে দেশের নানা প্রান্ত থেকে কাজের জন্য বহু মানুষ ভিড় জমান। এখানে দেশি ও বিদেশি মিলে প্রায় পাঁচশোরও বেশি তথ্যপ্রযুক্তি কেন্দ্র আছে। প্রতিরক্ষা, বিজ্ঞানকেন্দ্র এবং ইসরো-র মতো গুরুত্বপূর্ণ কেন্দ্র রয়েছে এই শহরে। ফলে রাজ্য প্রশাসনের একটা বাড়তি নজরদারি বরাবরই রয়েছে এই শহরে। সুনীল কুমার জানান, এতগুলো গুরুত্বপূর্ণ সংস্থা এই শহরে কেন্দ্রীভূত হওয়ার কারণে নিরাপত্তার বিষয়টি আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ফলে জঙ্গিদের নজরও রয়েছে এই শহরের উপরে। সম্ভাব্য জঙ্গি হামলার সতর্কবার্তা পাঠিয়ে রাজ্যেকে সতর্ক করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এবং গোয়েন্দা সংস্থাগুলো।



Tags:
Bengaluru Terrorismবেঙ্গালুরু

আরও পড়ুন

Advertisement