Advertisement
০২ মে ২০২৪
Fraud

চিকিৎসক, ইঞ্জিনিয়ার সেজে ১৫ মহিলাকে বিয়ে, ‘খারাপ’ ইংরেজিই ধরিয়ে দিয়েছিল বহু বার

চলতি বছরের শুরুতে মাইসুরুতে এক ইঞ্জিনিয়ার তরুণীকে বিয়ে করেন মহেশ। তিনি মহেশের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। ওই তরুণীর পাশাপাশি আরও এক মহিলাও মহেশের বিরুদ্ধে অভিযোগ করেন।

representational image of marriage

ছবি: প্রতিনিধিত্বমূলক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৮:৪৪
Share: Save:

কখনও ডাক্তার, কখনও ইঞ্জিনিয়ার সেজে ১৫ জন মহিলাকে বিয়ে করেছিলেন! তাঁরা সকলেই প্রতিষ্ঠিত। বিয়ের পর তাঁদের গয়না, টাকা নিয়ে চম্পট দিতেন বলে অভিযোগ। অবশেষে গ্রেফতার সেই যুবক। ‘খারাপ’ ইংরেজির কারণে যুবকের টোপ থেকে রেহাই পেয়েছেন বহু মহিলা।

অভিযুক্ত যুবকের নাম মহেশ কেবি নায়ক। বেঙ্গালুরুর বনশঙ্করিতে থাকেন তিনি। রবিবার তাঁকে গ্রেফতার করে মাইসুরু পুলিশ। সংবাদ মাধ্যম জানিয়েছে, ২০১৪ সাল থেকে ১৫ জন মহিলাকে বিয়ে করেছেন মহেশ। তার পর তাঁদের টাকা, গয়না নিয়ে পালিয়েছেন।

চলতি বছরের শুরুতে মাইসুরুতে এক ইঞ্জিনিয়ার তরুণীকে বিয়ে করেন মহেশ। তিনি মহেশের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। ওই তরুণীর পাশাপাশি আরও এক মহিলাও মহেশের বিরুদ্ধে অভিযোগ করেন। ওই অভিযোগের ভিত্তিতে মহেশের খোঁজ শুরু করে পুলিশ। টুমকুরু থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, বিয়ের জন্য একটি অনলাইন সাইটে ভুয়ো প্রোফাইল খুলেছিলেন মহেশ। কখনও তিনি নিজেকে চিকিৎসক, কখনও ইঞ্জিনিয়ার বলে পরিচয় দিতেন। যখন চিকিৎসক বলতেন নিজেকে, তখন টুমকুরুতে ভুয়ো ক্লিনিক খুলেছেন। এক জন নার্সও নিয়োগ করতেন। অনেকেই মহেশের ফাঁদে পা দিতেন। তবে অনেকের মনে তাঁর ভুল ইংরেজি নিয়ে প্রশ্ন দেখা দিত। তখন তাঁরা সরে যেতেন। পুলিশ জানিয়েছে, ১৫ জন স্ত্রী এবং চার সন্তানও রয়েছে মহেশের। বিয়ের কছু দিন পর থেকে আর তাঁদের সঙ্গে কখনওই দেখা করতেন না মহেশ। অনেক মহিলাই সামাজিক লজ্জার খাতিরে বিষয়টি পুলিশকে জানাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Marriage police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE