Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

জিও-কে চ্যালেঞ্জ জানিয়ে ১৩৫ এমবিপিএসের ৪জি পরিষেবা আনল এয়ারটেল

এ বার রিলায়্যান্স জিও বনাম ভারতী এয়ারটেল। ৯০ এমবিপিএস বনাম ১৩৫ এমবিপিএস। বৃহস্পতিবার থেকে সারা দেশে চালু হল রিলায়্যান্স জিও-র ফোর-জি পরিষেবা

সংবাদ সংস্থা
০১ সেপ্টেম্বর ২০১৬ ১৫:৪৬
Save
Something isn't right! Please refresh.
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

Popup Close

এ বার রিলায়্যান্স জিও বনাম ভারতী এয়ারটেল। ৯০ এমবিপিএস বনাম ১৩৫ এমবিপিএস।

বৃহস্পতিবার থেকে সারা দেশে চালু হল রিলায়্যান্স জিও-র ফোর-জি পরিষেবা। আর সে দিনই রিলায়্যান্সকে গতি দিয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিল ভারতী এয়ারটেল। রিলায়্যান্স যেখানে সর্বাধিক ৯০ এমবিপিএস গতিতে ফোর-জি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে, সেখানে এয়ারটেলের দাবি, তাদের নেটওয়ার্কে সর্বাধিক ১৩৫ এমবিপিএস গতিতে ছুটবে ফোর-জি পরিষেবা। এর জন্য আগাম প্রস্তুতিও নিতে শুরু করে দিয়েছে সংস্থা। কেরল এবং মুম্বইয়ে ইতি মধ্যে ‘ক্যারিয়ার এগ্রিগেশন’ নামে উন্নত প্রযুক্তির প্রয়োগ করে, তরঙ্গের বড় ব্লক বানিয়ে এই দুরন্ত গতি গ্রাহকদের উপহার দেওয়ার তোড়জোড় শুরু হয়েছে।

আরও পড়ুন: জিও বিপ্লব, দেশের মধ্যে যে কোনও নেটওয়ার্কে বিনা পয়সায় কল, ফ্রি রোমিং

Advertisement

রিলায়্যান্স জিও-র ফোর-জি পরিষেবা চালু হওয়ার আগেই অবশ্য বাজার দখলের লড়াইয়ে নেমে পড়েছিল টেলিকম সার্ভিস প্রোভাইডারগুলি। ভোডাফোন, এয়ারসেল, এয়ারটেল থেকে শুরু করে প্রায় সমস্ত টেলিকম সংস্থাই কল রেট বেশ খানিকটা কমিয়ে দেয়। গ্রাহকদের জন্য বেশ কিছু নতুন অফারও নিয়ে আসেন সংস্থাগুলি। কিন্তু তাতেও জিও-র লোভনীয় প্রস্তাবের জনপ্রিয়তা রোখা যাচ্ছে না। কারণ, ১৪৯ টাকার বিনিময়ে ইন্টারনেট ডেটা থেকে শুরু করে ভয়েস কল, সব পরিষেবাই প্রায় বিনামূল্যে পাবেন গ্রাহকেরা। যার ধারে কাছে নেই অন্য টেলিকম সংস্থাগুলি। সে কারণেই রিলায়্যান্স জিও-কে মাত করতে ‘গতি’-র লড়াইয়ে নেমেছে ভারতী এয়ারটেল। তবে এখনও পর্যন্ত এই প্রতিযোগিতায় শুধুমাত্র এয়ারটেল বনাম জিও-ই রয়েছে। কারণ, এখনও ভোডাফোন বা আইডিয়া-র কাছে হাইস্পিডের এই উন্নত প্রযুক্তি নেই। জিও-র তাক লাগানো অফারের সঙ্গে তারা কী ভাবে পাল্লা দেয় সেটাই দেখার।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement