Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

ওমরদের সঙ্গে দেখা পরিবারের

নিজস্ব সংবাদদাতা
শ্রীনগর ০২ সেপ্টেম্বর ২০১৯ ০৩:২১
ছবি: এএফপি।

ছবি: এএফপি।

পরিবারের সঙ্গে শেষ পর্যন্ত দেখা করার সুযোগ পেলেন আটক কাশ্মীরি নেতা ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতি।

৫ অগস্ট রাতে গৃহবন্দি করা হয় ওমর, মেহবুবা-সহ বেশ কয়েক জন কাশ্মীরি নেতাকে। প্রশাসন সূত্রে খবর, তার পরে আর পরিবারের সদস্যেরাও তাঁদের দেখা পাননি। ওমরকে আটক করার পরেই জম্মুর ‘হরি নিবাস’-এ নিয়ে যাওয়া হয়। সেখানেই চলতি সপ্তাহে তাঁর সঙ্গে দু’বার দেখা করেছেন পরিবারের সদস্যেরা। পরিবারের সদস্যদের মধ্যে ওমরের বোন সাফিয়া এবং সাফিয়ার সন্তানেরাও ছিলেন। সূত্রের খবর, গৃহবন্দি ওমরের মুখে এখন চাপ দাড়ি।

সূত্রের খবর, ওমরের সঙ্গে দেখা করার জন্য বেশ কয়েকবার ডেপুটি কমিশনারের দফতরে দরবার করতে হয়েছে সাফিয়া ও তাঁর পিসিকে। ইদের দিন প্রথম বার ওমরের তার সঙ্গে ফোনে কথা বলতে পারেন তাঁরা। ওমরের বাবা ফারুকও গৃহবন্দি। সূত্রের খবর, গত কয়েক সপ্তাহে ফারুকের সঙ্গে কয়েক বার দেখা করেছেন প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা। কিন্তু তাঁকে ওমরের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়নি।
সূত্রের আরও খবর, চশমেশাহি এলাকায় পর্যটন দফতরের একটি ভবনে রাখা হয়েছে মেহবুবা মুফতিকে। ওই ভবনটিকে এখন সাব-জেলের তকমা দিয়েছে প্রশাসন। সেখানেই পিডিপি নেত্রীর সঙ্গে দেখা করেছেন তাঁর মা ও বোন। এর আগে মেহবুবার মুক্তির দাবিতে সরব হয়েছিলেন তাঁর মেয়ে সানা ইলতিজা।

Advertisement

প্রশাসন সূত্রে খবর, ওমর বা মেহবুবার বন্দিশালায় কেবল সংযোগ নেই। সংবাদপত্রও পড়তে দেওয়া হচ্ছে না। সিনেমা দেখার জন্য ওমরকে ডিভিডি প্লেয়ার দিয়েছে প্রশাসন। মাঝে মাঝে নিজের ট্যাবলেট পিসি-তে আগে ডাউনলোড করে রাখা বই পড়ছেন ওমর। রোজ ‘হরি নিবাস’-এর মধ্যেই নিয়ম করে হাঁটেন তিনি। অন্য দিকে মেহবুবা অধিকাংশ সময়ই কাটাচ্ছেন প্রার্থনা করে বা বই পড়ে। আজ শ্রীনগরের আরও ১১টি থানা এলাকা থেকে নিষেধাজ্ঞা তুলেছে প্রশাসন। কিন্তু দোকানপাট বন্ধ।



Tags:
Jammu And Kashmir Article 370জম্মু ও কাশ্মীর Omar Abdullah

আরও পড়ুন

Advertisement