Advertisement
১৮ মে ২০২৪
Akhil Giri

দুর্ভাগ্যজনক এবং নিন্দনীয়, রাষ্ট্রপতিকে নিয়ে অখিলের মন্তব্যের নিন্দা করলেন নীতীশ কুমারও

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে করা অখিল গিরির মন্তব্যের সমালোচনায় যোগ দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তাঁর মতে, দেশের রাষ্ট্রপতি সম্পর্কে এমন মন্তব্যের অধিকার নেই কারও।

অখিল গিরি এবং নীতীশ কুমার।

অখিল গিরি এবং নীতীশ কুমার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ০০:১৭
Share: Save:

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে অখিল গিরির করা মন্তব্যের নিন্দা করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। শনিবার, পটনায় নীতীশ জানান, রাষ্ট্রপতিকে নিয়ে এমন মন্তব্য করার অধিকার কারও নেই। বিহারের মুখ্যমন্ত্রী বলেন, ‘‘ভারতের রাষ্ট্রপতি সম্বন্ধে কেউ এমন মন্তব্য কী করে করতে পারেন! এটা দুর্ভাগ্যজনক এবং নিন্দনীয়।’’

অখিলের বিরুদ্ধে সংগঠিত ভাবে প্রতিবাদ চালাচ্ছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রীরাও অখিলের মন্তব্যের নিন্দা করছেন। কেন্দ্রীয় মহিলা এবং শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি অখিলকে আক্রমণ করতে গিয়ে টেনে এনেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। তিনি বলেন, ‘‘এখন কেন মমতা চুপ করে আছেন? এটা রাষ্ট্রপতির পদকে অপমান। মমতার চুপ থাকার অর্থ হল, তৃণমূল রাষ্ট্রপতি এবং মহিলাদের সম্পর্কে এমন মনোভাবই রাখে।’’

ঘটনার সূত্রপাত শুক্রবার নন্দীগ্রামে তৃণমূলের এক সভায়। সেখানে গিয়ে রাজ্যের বিরোধী দলনেতা তথা স্থানীয় বিধায়ক শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে অবমাননাকর মন্তব্যের অভিযোগ উঠেছে অখিলের বিরুদ্ধে। নন্দীগ্রামে অখিলের ওই সভার একটি ভিডিয়ো ফুটেজ প্রকাশ্যে এসেছে (আনন্দবাজার অনলাইন তার সত্যতা যাচাই করেনি)। সেখানে অখিলকে বলতে শোনা যাচ্ছে, ‘‘আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা?’’ তার পরেই বিতর্ক চরমে ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akhil Giri Nitish Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE