Advertisement
০৩ মে ২০২৪
Nitish Kumar

শাহ, ওয়েইসির চক্রান্তেই অশান্তি রামনবমীতে! অভিযোগ বিহারের মুখ্যমন্ত্রী নীতীশের

প্রয়াত প্রাক্তন উপপ্রধানমন্ত্রী জগজীবন রামের জন্মদিবস কর্মসূচিতে বুধবার নীতীশ বলেন, ‘‘বিহারে সাম্প্রদায়িক অশান্তি বাধানোর ছক কষেছিল বিজেপি। আসাদউদ্দিন ওয়েইসি বিজেপির এজেন্ট।’’

Bihar CM Nitish Kumar says, riots in Ram Navami were orchestrated, culprits will be exposed soon

বিহারে রামনবমীতে অশান্তির জন্য বিজেপি এবং মিমকে দুষলেন নীতীশ। গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৭:২৭
Share: Save:

রামনবমীতে বিহারের বিভিন্ন এলাকায় সাম্প্রদায়িক অশান্তির জন্য বিজেপি এবং ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম)-এর প্রধান আসাদউদ্দিন ওয়েইসির দিকে অভিযোগের আঙুল তুললেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। নাম না করে বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও নিশানা করেন তিনি।

সাসারামে প্রয়াত প্রাক্তন উপপ্রধানমন্ত্রী জগজীবন রামের জন্মদিবস কর্মসূচিতে যোগ দিতে গিয়ে বুধবার নীতীশ বলেন, ‘‘বিহারে সাম্প্রদায়িক অশান্তি বাধানোর ছক কষেছিল বিজেপি। আসাদউদ্দিন ওয়েইসি বিজেপির এজেন্ট।’’ সেই সঙ্গে বিহারে হিংসা ঠেকাতে তাঁর সরকারের বিরুদ্ধে ওঠা ব্যর্থতার অভিযোগ খারিজ করে নীতীশ বলেন, ‘‘হিংসার ষড়যন্ত্রে যারা জড়িত, তাদের প্রত্যেককে খুঁজে বার করা হবে।’’

গত রবিবার বিহারের নওয়াদায় বিজেপির দলীয় কর্মসূচিতে শাহ দাবি করেছিলেন, ২০২৫ সালের বিধানসভা নির্বাচনে বিহারে ক্ষমতায় আসবে বিজেপি। এর পরেই সাম্প্রতিক রামনবমীতে অশান্তির প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘‘ক্ষমতায় এলে উল্টো করে ঝোলানো হবে দাঙ্গাবাজদের।’’ বিহারে অশান্তির জন্য জেডি(ইউ) নেতা নীতীশ এবং তাঁর সহযোগী আরজেডি প্রধান লালুপ্রসাদকে দায়ী করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

শাহের অভিযোগ প্রসঙ্গে নীতীশ বুধবার বলেন, ‘‘২০১৭ সালে আমাদের সরকারকে অশান্তিতে মদত দেওয়ার অভিযোগে বিজেপি নেতার ছেলেকে গ্রেফতার করতে হয়েছিল।’’ রাজনীতির কারবারিদের অনুমান, এ ক্ষেত্রে নীতীশ ইঙ্গিত করেছেন ২০১৮ সালে ভাগলপুরে রামনবমীর সময় হিংসার দিকে। ওই ঘটনায় বিজেপি নেতা তথা নরেন্দ্র মোদী মন্ত্রিসভার সদস্য অশ্বিনী চৌবের ছেলেকে গ্রেফতার করেছিল নীতীশের পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE