Advertisement
০৬ মে ২০২৪
Narendra Modi

PM Narendra Modi: পটনায় সন্দেহভাজন দুই জঙ্গি গ্রেফতার, মোদীকে হত্যার ছক কষেছিল ধৃতেরা! দাবি পুলিশের

সূত্রের খবর, ১২ জুলাই প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র করেছিল ধৃতরা। ২০৪৭ সালের মধ্যে ভারতকে ইসলামিক রাষ্ট্রে পরিণত করার ছক কষেছিল তারা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১২:৩১
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার চক্রান্তের ছক বানচাল করল পুলিশ। পটনায় সন্দেহভাজন জঙ্গি মডিউলের পর্দাফাঁস করা হল। গ্রেফতার করা হয়েছে দুই জঙ্গিকে।

পুলিশ সূত্রে খবর, ১২ জুলাই প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র করেছিল ধৃতরা। মোদীর সফরের ১৫ দিন আগে ফুলওয়ারি শরিফে তাদের প্রশিক্ষণ পর্ব চলেছে। মোদীকে টার্গেট করার ছক কষতে গত ৬ ও ৭ জুলাই বৈঠক করে তারা।

জানা গিয়েছে, ফুলওয়ারি শরিফে জঙ্গি কার্যকলাপ চলছে বলে খবর দেয় গোয়েন্দা বিভাগ।তার পরই পটনার ওই এলাকায় তল্লাশি অভিযান চালায় পুলিশ। এর পর গত ১১ জুলাই নয়া টোলা এলাকায় অভিযান চালানো হয়। সেখান থেকে দুই জঙ্গিকে পাকড়াও করা হয়েছে।

২০৪৭ সালের মধ্যে ভারতকে ইসলামিক রাষ্ট্রে পরিণত করার ছক কষেছিল ওই মডিউল। ধৃতদের নাম আতহার পারভেজ ও এমডি জালালুদ্দিন। ধৃতদের থেকে ২৫টি পিএফআই পমফ্লেট পাওয়া গিয়েছে।

তদন্তকারীদের দাবি, কেরালা, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু ও অন্যান্য রাজ্য থেকে যুবকরা ওই এলাকায় গিয়ে জঙ্গি কার্যকলাপের প্রশিক্ষণ নিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi PM Narendra Modi Bihar patna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE