Advertisement
০১ মে ২০২৪
Farmer Beaten to Death

জমি বিবাদের জেরে কৃষককে পিটিয়ে খুন বিহারে, গ্রেফতার এক, বাকিদের খোঁজ চলছে

গত ২৫ জুন কুরথিয়া গ্রামে নিজেদের খামারে কাজ করছিলেন ঘনশ্যাম এবং মন্টু। সেই সময় জনা দশেক লোক তাঁদের খামারে লাঠিসোটা এবং ধারালো অস্ত্র নিয়ে ঢোকেন।

Representational Image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৮:০৮
Share: Save:

জমি বিবাদের জেরে এক কৃষককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল বিহারে। সোমবার ঘটনাটি ঘটেছে গোপালগঞ্জে। এই ঘটনায় এখনও পর্যন্ত এক জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, নিহত কৃষকের নাম ঘনশ্যাম মিশ্র। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন তাঁর ভাই মন্টু মিশ্র। গত ২৫ জুন কুরথিয়া গ্রামে নিজেদের খামারে কাজ করছিলেন ঘনশ্যাম এবং মন্টু। সেই সময় জনা দশেক লোক তাঁদের খামারে লাঠিসোটা এবং ধারালো অস্ত্র নিয়ে ঢোকেন।

প্রথমে দু’পক্ষের কথা কাটাকাটি হয়। তার পর আচমকাই ঘনশ্যাম এবং মন্টুকে মারধর করতে শুরু করেন ওই লোকগুলি। অভিযোগ, ঘনশ্যামকে একের পর এক লাঠির আঘাত করা হয় মাথা এবং শরীরের বিভিন্ন জায়গায়। তাঁর ভাই মন্টুকেও জমিতে ফেলে বেধড়ক মারধর করেন হামলাকারীরা। যাওয়ার সময় শাসিয়েও যান তাঁদের। দু’জনকে মারধর করে ঘটনাস্থল ছাড়েন হামলাকারীরা। এর পরই গ্রামবাসীদের কয়েক জন ঘনশ্যাম এবং মন্টুকে রক্তাক্ত অবস্থায় ক্ষেতে পড়ে থাকতে দেখেন। তাঁরাই উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। কিন্তু পথেই ঘনশ্যামের মৃত্যু হয়। চিকিৎসা চলছে মন্টুর।

এই ঘটনায় কুরথিয়া গ্রামে হুলস্থুল পড়ে যায়। হামলাকারীদের গ্রেফতারের দাবি জানায় ঘনশ্যামের পরিবার। পরিস্থিতি উত্তপ্ত হওয়ার আশঙ্কায় গ্রামে পুলিশ মোতায়েন করা হয়। এই ঘটনার একটি ভিডিয়ো পুলিশের হাতে পৌঁছয়। সেই ভিডিয়ো থেকে বাকি হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ। জমি বিবাদের জেরেই এই খুন বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beaten to death Bihar Farmer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE