Advertisement
১৯ এপ্রিল ২০২৪
pakistan

Bihar man in Pakistan: এক যুগ পর ‘মৃত’ ব্যক্তির চিঠি পাকিস্তানের জেল থেকে, কী ভাবে সীমান্তের ও পারে, রহস্য

পুলিশ জানিয়েছে, তাদের কাছে একটি চিঠি এসেছে। প্রেরকের নাম ছাভি। চিঠিতে ওই ব্যক্তি লিখেছেন, তাঁর বাড়ি খিলাফৎপুরে। আর কী লিখেছেন তিনি?

ছাভি মানসিক ভারসাম্যহীন ছিলেন। নিখোঁজ হওয়ার পর পর তাঁর নানা জায়গায় খোঁজ করা হয়।

ছাভি মানসিক ভারসাম্যহীন ছিলেন। নিখোঁজ হওয়ার পর পর তাঁর নানা জায়গায় খোঁজ করা হয়। টুইটার থেকে নেওয়া

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ১১:২৪
Share: Save:

এক যুগ আগে তখন তাঁর বয়স ছিল আঠারো বছর। বিহারের বক্সার জেলার খিলাফৎপুরের বাসিন্দা ছাভি হঠাৎ এক দিন নিখোঁজ হয়ে যান। অনেক খোঁজ করা হয় তাঁর। কিন্তু বছরের পর বছর কেটে গেলেও কোনও খোঁজ মেলেনি। মৃত বলে ধরে নিয়ে পরিবারের লোকজনরা নিয়ম মেনে তাঁর পারলৌকিক ক্রিয়াও করেন। বারো বছর পর হঠাৎ তাঁদের অবাক করে পাকিস্তানের জেল থেকে ছাভির চিঠি এল!

ছাভি মানসিক ভারসাম্যহীন ছিলেন। নিখোঁজ হওয়ার পর পর তাঁর নানা জায়গায় খোঁজ করা হয়। পুলিশেও অভিযোগ জানান তাঁরা। কিন্তু কোনও খোঁজ মেলেনি।

সম্প্রতি হঠাৎ এক দিন পুলিশ জানায়, তাদের কাছে একটি চিঠি এসেছে, যে চিঠির প্রেরকের নাম ছাভি। চিঠিতে ওই ব্যক্তি জানিয়েছেন, তাঁর বাড়ি খিলাফৎপুরে। তিনি এখন পাকিস্তানের জেলে রয়েছে।

ছাভি বেঁচে আছেন জানতে পেরে আনন্দের ঢল নামে পরিবারে। কী ভাবে ছাভি বিহারে থেকে সীমান্ত পেরিয়ে পাকিস্তানে গেলেন, তা ভেবে হতবাক তাঁরা।

পুলিশ জানিয়েছে, স্পেশাল ব্রাঞ্চের কাছ থেকে তারা এই চিঠি পেয়েছে। কিন্তু পাকিস্তানের কোন জেলে আছেন ছাভি, তা জানা যায়নি। ইতিমধ্যেই তারা খোঁজখবর শুরু করেছে। যত শীঘ্র সম্ভব যাতে তাঁকে পাকিস্তানের জেলে থেকে দেশে ফেরানো যায়, তার চেষ্টা করছে পুলিশ। এই বারো বছরে ছাভির বাবা মারা গিয়েছেন। মা, ভাই এখন তাঁর ফেরার প্রতীক্ষায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan Bihar Man Missing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE