Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Lalu Prasad Yadav

Bihar Politics: বিহারে পালাবদলের পর প্রথম বার লালুর সঙ্গে বৈঠক করলেন নীতীশ

নীতীশের সঙ্গে সাক্ষাতের পর লালু বলেন, ‘‘বিভাজনের রাজনীতিকে ২০২৪ সালের লোকসভা ভোটে পরাস্ত করাই আমাদের লক্ষ্য।’’

লালুর সঙ্গে দেখা করলেন নীতীশ।

লালুর সঙ্গে দেখা করলেন নীতীশ। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ২৩:১১
Share: Save:

বিহারের ক্ষমতার পালাবদলের পর প্রথম বার আরজেডি প্রধান লালুপ্রসাদের সঙ্গে সাক্ষাৎ করলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বুধবার রাতে নীতীশ নিজেই লালুর বাড়ি গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন।

লালুর ছেলে তথা বিহারের নয়া উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব দুই নেতার সাক্ষাতের ছবি টুইট করে লিখেছেন, ‘মাননীয় মুখ্যমন্ত্রী নীতীশ কুমারজি প্রিয় লালুপ্রসাদজির সঙ্গে দেখা করতে এসেছেন।’ নীতীশের সঙ্গে সাক্ষাতের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারকে নিশানা করে লালু বলেন, ‘‘বিভাজনের রাজনীতিকে ২০২৪ সালের লোকসভা ভোটে পরাস্ত করাই আমাদের লক্ষ্য।’’ তেজস্বীর পাশাপাশি, দুই শীর্ষনেতার সাক্ষাতের সময় ছিলেন লালুর আর এক ছেলে তথা মন্ত্রী তেজপ্রতাপও।

প্রসঙ্গত, বিজেপির সঙ্গ ছাড়ার পরে গত ১০ অগস্ট বিহারের নয়া মহাগঠবন্ধন সরকারের মুখ্যমন্ত্রী পদে জেডি(ইউ) সভাপতি নীতীশ এবং উপমুখ্যমন্ত্রী পদে আরজেডি প্রধান লালুপ্রসাদের ছেলে তেজস্বী শপথ নিয়েছিলেন। মঙ্গলবার লালুর আর এক ছেলে তেজপ্রতাপ-সহ ৩১ জন মন্ত্রী শপথ নিয়েছেন। তাঁদের মধ্যে আরজেডির ১৬, জেডি(ইউ)-র ১১, কংগ্রেসের ২, হিন্দুস্তানি আওয়াম মোর্চার (হাম) ১ এবং ১ নির্দল রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE