Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP

BJP: বিজেপি সংসদীয় বোর্ড থেকে বাদ নিতিন, শিবরাজ! এ বারও ঠাঁই হল না যোগীর

বিজেপির সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটিতে এ বার অন্তর্ভুক্ত করা হয়েছে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পাকে।

নিতিন, শিবরাজ এবং‌ যোগী।

নিতিন, শিবরাজ এবং‌ যোগী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৫:২২
Share: Save:

বিজেপির সংসদীয় বোর্ড থেকে ছাঁটাই হলেন দলের প্রাক্তন সভাপতি নিতিন গডকড়ী। বুধবার বিজেপি সংসদীয় বোর্ড পুনর্গঠনের পরে নয়া সদস্যদের তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে কেন্দ্রীয় মন্ত্রী নিতিনের পাশাপাশি বাদ পড়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানও।

বিজেপি সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটিতে এ বার অন্তর্ভুক্ত করা হয়েছে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পাকে। আগামী বছরে দক্ষিণ ভারতের এক মাত্র বিজেপিশাসিত রাজ্যের বিধানসভা ভোট ‘নজরে’ রেখে তাঁর অন্তর্ভুক্তি বলে মনে করা হচ্ছে। ১১ সদস্যের সংসদীয় বোর্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জেপি নড্ডা, কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ, রাজনাথ সিংহ, সর্বানন্দ সোনওয়ালের পাশাপাশি দলের সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষের মতো প্রথম সারির নেতারা রয়েছেন।

এ ছাড়া তেলঙ্গানার রাজ্যসভা সাংসদ কে লক্ষ্মণ, হরিয়ানার নেত্রী সুধা যাদব, পঞ্জাবের প্রাক্তন আইপিএস তথা বিজেপি সংখ্যালঘু মোর্চার নেতা ইকবাল সিংহ লালপুরা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সত্যনারায়ণ জটিয়া ঠাঁই পেয়েছেন সংসদীয় বোর্ডে। পাশাপাশি, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস, কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব, সহ-সভাপতি ওম মাথুর এবং মহিলা মোর্চার সভানেত্রী বান্তি শ্রীনিবাসন দলের পুনগর্ঠিত কেন্দ্রীয় নির্বাচনী কমিটিতে ঠাঁই পেয়েছেন।

প্রসঙ্গত, ২০১৪ সালে লোকসভা ভোটে বিপুল জয়ের পর সংসদীয় বোর্ড পুনর্গঠন করেছিলেন মোদী-শাহ। সে সময় দলের দুই প্রবীণ নেতা লালকৃষ্ণ আডবাণী এবং মুরলীমনোহর জোশীকে দলের সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটি থেকে বাদ দেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE