Advertisement
১০ মে ২০২৪
Bihar

Bihar Politics: বিহারে নয়া মন্ত্রিসভা, আরজেডিকে বেশি পদ ছাড়লেও স্বরাষ্ট্র নিজের হাতেই রাখলেন নীতীশ

বুধবার বিহারের মুখ্যমন্ত্রী পদে নীতীশ কুমার এবং উপমুখ্যমন্ত্রী পদে আরজেডি প্রধান লালুপ্রসাদের ছেলে তেজস্বী যাদব শপথ নিয়েছিলেন।

তেজস্বী এবং নীতীশ।

তেজস্বী এবং নীতীশ। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৪:৪৩
Share: Save:

মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার এক সপ্তাহের মাথাতেই বিহার মন্ত্রিসভার সম্প্রসারণ করলেন নীতীশ কুমার। পাশাপাশি, মঙ্গলবার দফতর বণ্টনের কাজও শেষ করে ফেলেছেন তিনি। স্বরাষ্ট্র দফতর নীতীশ রেখেছেন নিজের হাতেই।

বিজেপির সঙ্গ ছাড়ার পরে গত বুধবার বিহারের নয়া মহাগঠবন্ধন সরকারের মুখ্যমন্ত্রী পদে জেডি(ইউ) সভাপতি নীতীশ এবং উপমুখ্যমন্ত্রী পদে আরজেডি প্রধান লালুপ্রসাদের ছেলে তেজস্বী যাদব শপথ নিয়েছিলেন। মঙ্গলবার লালুর আর এক ছেলে তেজপ্রতাপ-সহ ৩১ জন মন্ত্রী শপথ নিয়েছেন। তাঁদের মধ্যে আরজেডির ১৬, জেডি(ইউ)-র ১১, কংগ্রেসের ২, হিন্দুস্তানি আওয়াম মোর্চার (হাম) ১ এবং ১ নির্দল রয়েছেন।

উপমুখ্যমন্ত্রী তেজস্বী স্বাস্থ্য, নগরোন্নয়ন, গ্রামোন্নয়ন, আবাসন এবং সড়ক নির্মাণ দফতরের দায়িত্ব পেয়েছেন। তেজপ্রতাপ হয়েছেন বন ও পরিবেশমন্ত্রী। আরজেডির রাজ্য সভাপতি জগদানন্দ সিংহের ছেলে সুধাকরকেও মন্ত্রী করা হয়েছে। নীতীশ-ঘনিষ্ঠ প্রাক্তন স্পিকার বিজয় চৌধুরী বিহারের নয়া অর্থমন্ত্রী হয়েছেন। পরিষদীয় দফতরও রয়েছে তাঁর হাতে। জেডি(ইউ)-র বিজেন্দ্র যাদব পেয়েছেন বিদ্যুৎ দফতরের ভার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE