Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Kashmiri Pandit

Kashmiri Pandit: কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন জঙ্গিদের, গুলিবিদ্ধ ওই পরিবারের আরও এক জন

এর আগে কাশ্মীরি পণ্ডিত এক ব্যাঙ্ককর্মীকে খুন করা হয়েছিল জম্মু ও কাশ্মীরে। তিন দিন আগে বিহারের এক পরিযায়ী শ্রমিককেও হত্যা করে জঙ্গিরা।

সোপিয়ানে জঙ্গিদের সন্ধানে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

সোপিয়ানে জঙ্গিদের সন্ধানে শুরু হয়েছে তল্লাশি অভিযান। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৩:৫১
Share: Save:

জঙ্গিদের গুলিতে এক কাশ্মীরি পণ্ডিতের মৃত্যু হল জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে। এই কাশ্মীরি পণ্ডিতরা কাশ্মীরের সংখ্যালঘু সম্প্রদায়। জঙ্গিদের হামলায় গুলিবিদ্ধ হয়ে জখম হয়েছেন ওই নিহত কাশ্মীরি পণ্ডিতের পরিবারের আরেক সদস্য। সাম্প্রতিক অতীতে এই নিয়ে দ্বিতীয়বার হামলা হল কাশ্মীরি পণ্ডিতদের উপর। এর আগে সম্প্রদায়ভুক্ত উপর। এর আগে জুন মাসেই কাশ্মীরি পণ্ডিত সম্প্রদায়ভুক্ত এক ব্যাঙ্ক ম্যানেজারকে গুলি করে হত্যা করেছিল জঙ্গিরা।

মঙ্গলবার সকালেই ঘটনাটি ঘটে সোপিয়ানের চিতপোরা এলাকায়। একটি আপেল বাগিচায় জঙ্গিরা হামলা চালায় কাশ্মীরি পণ্ডিত সম্প্রদায়ের দুই সদস্যের উপর। জঙ্গিদের গুলিতে ঘটনাস্থলেই মারা যান তাঁদের মধ্যে এক জন। গুরুতর জখম হওয়া অন্যজনকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। আপাতত হামলাস্থলটিকে ঘিরে রেখেছে পুলিশ। টুইটারে কাশ্মীর পুলিশ লিখেছে, খুব শীঘ্রই পরবর্তী ঘটনাপ্রবাহ সম্পর্কে জানাবে তারা। তবে মঙ্গলবার দুপুর দেড়টা পর্যন্ত হামলাকারীদের খোঁজ পাওয়া যায়নি বলেই পুলিশ সূত্রে খবর।

উল্লেখ্য, এই ঘটনার পরই সোপিয়ানে নিরাপত্তা বাড়িয়েছে সেনাবাহিনী। গত কয়েক সপ্তাহ ধরেই উপত্যকায় পর পর জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। রবিবারই নাওহাটায় পুলিশবাহিনীর এক সদস্যের জঙ্গি হামলায় মৃত্যু হয়। তিন দিন আগে বিহার থেকে কাশ্মীরে কাজ করতে আসা এক পরিযায়ী শ্রমিককেও বান্দিপোরায় গুলি করে খুন করে জঙ্গিরা। বিহারের ওই নিহত পরিযায়ী শ্রমিকের বয়স ২০। নাম মহম্মদ আমরেজ। পুলিশকে আমরেজের ভাই জানান, রাত সাড়ে ১২টা নাগাদ যখন তিনি ঘুমোচ্ছিলেন, তখনই গুলির আওয়াজ শুনতে পান।

গত এক বছরে আমরেজ চতুর্থ ভিনরাজ্যবাসী, যাকে খুন করল জঙ্গিরা। এ ছাড়াও এ বছরেই ১৪ জন কাশ্মীরের নাগরিকের মৃত্যু হয়েছে জঙ্গি হামলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE