Advertisement
০৫ মে ২০২৪
Bike Stunt

এক বাইকে সাত জন চড়ে কেরামতি, ভিডিয়ো প্রকাশ্যে আসতেই গ্রেফতার, করা হল জরিমানাও

কেউ বাইকের তেলের ট্যাঙ্কে বসে, কেউ বাইকের পিছনের দিকে ঝুলছেন, এক জনকে আবার সওয়ারিদের ঘাড়ে বসে থাকতেও দেখা গিয়েছে।

বাইক নিয়ে কেরামতি করতে গিয়ে পুলিশের জালে সাত জন। ছবি: সংগৃহীত।

বাইক নিয়ে কেরামতি করতে গিয়ে পুলিশের জালে সাত জন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৫:৪৫
Share: Save:

চলন্ত গাড়ির বনেটে উঠে কেরামতির ভিডিয়ো প্রকাশ্যে আসার পর পরই সেই উত্তরপ্রদেশেই এ বার বাইক নিয়ে কেরামতির ঘটনা প্রকাশ্যে এল। এ বার ঘটনাস্থল হাপুর।

সম্প্রতি এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা গিয়েছে, ট্র্যাফিক আইনকে তোয়াক্কা না করে একটি বাইকে এক বা দু’জন নন, সাত জন চড়ে কেরামতি দেখাচ্ছেন। কেউ বাইকের তেলের ট্যাঙ্কে বসে, কেউ বাইকের পিছনের দিকে ঝুলছেন, এক জনকে আবার সওয়ারিদের ঘাড়ে বসে থাকতেও দেখা গিয়েছে।

বাইকের সওয়ারিদের মধ্যে আবার কয়েক জন নাবালকও ছিল। ওই অবস্থাতেই ব্যস্ত রাস্তা দিয়ে বাইক চালিয়ে যাচ্ছিলেন এক যুবক। সেই ঘটনার আবার রিলও বানানো হচ্ছিল। কাঠিখেড়ার কাছে জাতীয় সড়কে এই দৃশ্য ধরা পড়েছে। এক গাড়িচালক সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন। ভিডিয়োটি সমাজমাধ্যমে ভাইরাল হতেই তৎপর হয় পুলিশ। তার পরই সেই ভিডিয়ো দেখে অভিযুক্তদের চিহ্নিত করে তাঁদের গ্রেফতার করা হয়েছে। শুধু তাই-ই নয়, জরিমানা করা হয়েছে ২২ হাজার টাকাও।

এ বিষয়ে হাপুর পুলিশ টুইট করে, “বিপজ্জনক ভাবে সাত জন একটি বাইকে চড়ে কেরামতি করছিলেন। ভিডিয়োটি আমাদের কাছে আসতেই অভিযুক্তদের চিহ্নিত করে গ্রেফতারও করা হয়েছে।” একইসঙ্গে হাপুর পুলিশের তরফে এই ধরনের কেরামতি না করার জন্য সাধারণ মানুষের উদ্দেশে বার্তা দেওয়া দেওয়া হয়েছে। যাঁরা এই ধরনের কাজ করবে এবং উৎসাহ দেবে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। বৃহস্পতিবারই উত্তরপ্রদেশের বরেলি থেকে গাড়ি নিয়ে কেরামতির ঘটনা প্রকাশ্যে এসেছে। আর তার পরই দুই যুবককে খুঁজে বার করে তাঁরা। এক লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bike Stunt Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE