Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Bishnoi

হরিণ শাবককে স্তন্যপান করাচ্ছেন মহিলা, ভাইরাল ছবি

সম্প্রতি বিখ্যাত শেফ বিকাশ খন্না নিজের ইনস্টাগ্রামে রাজস্থানের এক বিষ্ণোই মহিলার একটি ছবি পোস্ট করেন। তাতে ওই মহিলাকে দেখা গিয়েছে এক হরিণ শাবককে স্তন্যপান করাতে। ছবিটা পোস্ট করে একে মানবিকতার এক অন্যন্য নজির হিসেবেই উল্লেখ করেছেন খন্না।

ছবি শেফ বিকাশ খন্নার ইনস্টাগ্রাম পেজের সৌজন্যে।

ছবি শেফ বিকাশ খন্নার ইনস্টাগ্রাম পেজের সৌজন্যে।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৭ ১৮:৫৯
Share: Save:

আহত, অসহায় হরিণ শাবকটিকে দেখে তাঁর মন কেঁদে উঠেছিল। দলছুট শাবকটিকে নিজের কাছেই রেখে দিয়েছিলেন। তার পর থেকে সন্তান স্নেহে লালনপালন করছেন তাকে। নিজের সন্তানের মতো হরিণ শাবকটিকে স্তন্যপানও করান ওই মহিলা।

সম্প্রতি বিখ্যাত শেফ বিকাশ খন্না নিজের ইনস্টাগ্রামে রাজস্থানের এক বিষ্ণোই মহিলার একটি ছবি পোস্ট করেন। তাতে ওই মহিলাকে দেখা গিয়েছে এক হরিণ শাবককে স্তন্যপান করাতে। ছবিটা পোস্ট করে একে মানবিকতার এক অন্যন্য নজির হিসেবেই উল্লেখ করেছেন খন্না। এর আগেও ওই মহিলা এমন কাজ করেছেন বলে, নিজের পোস্টে লিখেছেন খন্না। ছবিটি পোস্ট করার পর মুহূর্ত থেকেই সেটি ভাইরাল হয়ে যায়। ২৪ ঘণ্টায় ছবিতে লাইক পড়েছে ২৮ হাজার।

ইনস্টাগ্রামের সেই পোস্ট “ ”

“ ”

আরও পড়ুন: এ বার মমতার নাক কাটার হুমকি দিলেন সেই বিজেপি নেতা

শুটিংয়ের কাজে রাজস্থানে গিয়েছেন বিকাশ খান্না। তখনই হরিণ শাবকটিকে স্তন্যপান করানোর ছবিটা ক্যামেরা বন্দি করেন তিনি। রাজস্থানে ৫৫০ বছরের প্রাচীন জনজাতি এই বিষ্ণোই। প্রকৃতিকে তাঁরা দেবজ্ঞানে পুজো করেন। আর সেই প্রকৃতির সন্তান হল হরিণ শিশুরা। ভীত, সন্ত্রস্ত হরিণ শিশুদের তাই পরম মমতায় মাঝে মধ্যেই কোলে তুলে নিতে দেখা যায় বিষ্ণোই মায়েদের। জনশ্রুতি, বিষ্ণোই মায়েদের ভাষাও বোঝে এই হরিণ শিশুরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE