Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Tripura

ত্রিপুরার উপজাতি পরিষদের নির্বাচনে ধরাশায়ী বিজেপি

গত বছর সেপ্টেম্বরে কংগ্রেস প্রধানের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ত্রিপুরা রাজ পরিবারের সদস্য প্রদ্যোৎমাণিক্য দেব।

প্রদ্যোৎমাণিক্য দেব

প্রদ্যোৎমাণিক্য দেব ছবি: টুইটার

সংবাদ সংস্থা
ত্রিপুরা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ২০:৫৩
Share: Save:

প্রাক্তন কংগ্রেস প্রধানের হাতে তৈরি দল টিপ্রা (টিআইপিআরএ)-র কাছে পরাস্ত বিজেপি। ত্রিপুরার উপজাতি পরিষদের নির্বাচনে মোট ২৮ টি আসনের মধ্যে গেরুয়া শিবির পেল মোটে ৯টি আসন। টিপ্রা পেয়েছে ১৮টি আসন।

গত বছর সেপ্টেম্বরে কংগ্রেস প্রধানের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ত্রিপুরা রাজ পরিবারের সদস্য প্রদ্যোৎমাণিক্য দেব। তৈরি করেছিলেন ‘ত্রিপুরা ইন্ডিজেনাস প্রোগ্রেসিভ রিজিওয়নাল অ্যালায়েন্স’। সেই দলের হয়েই এবার উপজাতি পরিষদের ভোটের লড়াইয়ে নেমেছিলেন তিনি। গত ৬ এপ্রিল ২০টি বিধানসভা কেন্দ্র এলাকায় ছড়িয়ে থাকা পরিষদগুলির ভোট গৃহীত হয়। ২০১৫ সালে এই আসনগুলির শেষ নির্বাচনে ২৫টি-তে জয় পেয়েছিল বামেরা। এ বার তাদের ঝুলি শূন্য। তবে বিপুল জনসমর্থন নিয়ে উঠে এসেছে ত্রিপুরার নতুন দলটি।

এই পরিষদে রয়েছে মোট ৩০টি আসন। তার মধ্যে ২৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা হয়। বাকি ২ জনকে মনোনীত করেন রাজ্যপাল। ২০১৮ সালের বিধানসভা নির্বাচনের ভিত্তিতে এগুলিতে বড় ব্যবধানে এগিয়ে ছিল বিজেপি ও আইপিএফটি জোট। কিন্তু এ বারে নির্বাচনে সেই ফল একেবারে পাল্টে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Congress Tripura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE