Advertisement
০৮ মে ২০২৪
Nupur Sharma

Nupur Sharma: নূপুর-মন্তব্যের প্রতিবাদ বিজেপির অন্দরেও, ইস্তফা কাউন্সিলরের

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে এ বার পদত্যাগ করলেন বিজেপি কাউন্সিলর। রাজস্থানের কোটা পুরসভার ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর তিনি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৬:২০
Share: Save:

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য ঘিরে এ বার বিজেপির অন্দরেই প্রতিবাদের আঁচ। দলের নিলম্বিত (সাসপেন্ডেড) জাতীয় মুখপাত্রের আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে এ বার ইস্তফা দিলেন বিজেপির এক কাউন্সিলর। নূপুরের মন্তব্যে দেশ-বিদেশের বিভিন্ন মহলে সমালোচিত মোদী বাহিনী। এই প্রেক্ষাপটে দলের অন্দরেই যে ভাবে প্রতিবাদ শোনা গেল, তা উল্লেখযোগ্য বলে মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ।

পদত্যাগ করেছেন রাজস্থানের কোটা পুরসভার ১৪ নং ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর তবসসুম মির্জা। সোমবার দলের রাজ্য সভাপতি সতীশ পুনিয়া ও কোটা জেলা বিজেপি সভাপতি কৃষাণকুমার সোনিকে পদত্যাগপত্র পাঠান তিনি। ইস্তফার কারণ হিসেবে নূপুর-মন্তব্যের কথা উল্লেখ করেছেন ওই কাউন্সিলর।

পদত্যাগপত্রে বিজেপি কাউন্সিলর উল্লেখ করেছেন, বর্তমানে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে দলে কাজ করা তাঁর পক্ষে সম্ভব নয়। বিজেপির সদস্য হয়ে তিনি যে অনুতপ্ত, সে কথাও বলেছেন তবসসুম। যদিও দলের কাউন্সিলরের থেকে কোনও পদত্যাগপত্র পাননি বলে দাবি করেছেন কৃষাণ।

সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলে বিতর্কিত মন্তব্য করেন নূপুর শর্মা। এই মন্তব্যের প্রতিবাদে দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ চলছে। এমনকি, ইরান, কাতার-সহ একাধিক দেশ এই মন্তব্যের নিন্দায় সরব হয়েছেন। নূপুরকে গ্রেফতারের দাবি উঠেছে বিভিন্ন মহলে। যদিও এখনও পর্যন্ত এই প্রসঙ্গে মুখ খোলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Nupur Sharma BJP Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE