Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অক্টোবর ২০২১ ই-পেপার

২৫ মার্চ পর্যন্ত এনআইএ হেফাজতে মুম্বই পুলিশের সচিন ওয়াজ, নারকো টেস্টের দাবি বিজেপি-র

সংবাদ সংস্থা
মুম্বই ১৪ মার্চ ২০২১ ১৯:৩৪
 ‘এনকাউন্টার স্পেশালিস্ট’ সচিন ওয়াজকে ঘিরে মহারাষ্ট্র সরকারকে তীব্র আক্রমণ করেছে বিজেপি।

‘এনকাউন্টার স্পেশালিস্ট’ সচিন ওয়াজকে ঘিরে মহারাষ্ট্র সরকারকে তীব্র আক্রমণ করেছে বিজেপি।
ছবি: সংগৃহীত।

মনসুখ হিরেনের ‘রহস্যমৃত্যুু’ মামলায় মুম্বই পুলিশের ‘এনকাউন্টার স্পেশালিস্ট’ সচিন ওয়াজকে বাঁচাতে চাইছে মহারাষ্ট্র সরকার। এই অভিযোগ করে ওয়াজের নারকো টেস্টের দাবি তুলল বিজেপি। মহারাষ্ট্রের বিজেপি নেতা রাম কদম মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে এই দাবি জানিয়েছেন।

শনিবার ওয়াজের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল আদালত। তার পর মুম্বইয়ের একটি আদালতে পেশ করা হলে বিচারপতি তাঁকে ২৫ মার্চ পর্যন্ত এনআইএ হেফাজতে পাঠিয়েছেন। বিচারপতির পর্যবেক্ষণ, এই মামলায় ওয়াজকে এনআইএ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। একই সঙ্গে, ফের ওয়াজের আগাম জামিনের আবেদন খতিয়ে দেখতে মহারাষ্ট্র পুলিশের সন্ত্রাসদমন শাখা (এটিএস)-র পরামর্শ চেয়েছে আদালত। আগামী ১৯ মার্চ সেই শুনানি হবে।

এই আবহে ওয়াজকে ঘিরে মহারাষ্ট্র সরকারকে তীব্র আক্রমণ করেছেন বিরোধী নেতারা। মনসুখের মৃত্যুুর ঘটনায় সত্য প্রকাশ্যে আনতে ওয়াজের নারকো টেস্ট করাতে সরকার রাজি কি না— উদ্ধবের কাছে চিঠিতে সে প্রশ্ন তুলেছেন রাম কদম। সরকার যে ওয়াজকে রক্ষা করতে উদ্যত হয়েছে, সে দাবি করে রাম কদম লিখেছেন, ‘তেলগি দুর্নীতি-কাণ্ডেও নারকো তদন্তে আসল চেহারাগুলি সামনে এসেছিল। সে জন্য আমার অনুরোধ, এই মামলার আসল সত্য প্রকাশে নারকো তদন্ত করা হোক, যাতে সকলের সামনে সব কিছু সাফ হয়ে যায়’।

Advertisement

দলীয় নেতা রাম কদমের মতোই উদ্ধব সরকারকে আক্রমণ করেছেন মহারাষ্ট্র বিধানসভায় বিরোধী দলনেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস। তাঁর দাবি, মুখ্যমন্ত্রী এবং রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ মিলে সচিন ওয়াজকে এমন ভাবে রক্ষা করছেন যেন তাঁরা ওয়াজের আইনজীবী। তিনি বলেন, “মুম্বই হাইকোর্টের নির্দেশে সচিন ওয়াজকে ১৬ বছরের জন্য বরখাস্ত করা হয়েছিল। তবে আমি মুখ্যমন্ত্রী থাকাকালীন সেই নির্দেশ বাতিলের দাবিতে উঠেপড়ে লেগেছিলেন শিবসেনার নেতারা। মহারাষ্ট্রে (উদ্ধবের) নতুন সরকার হলে কোভিড পরিস্থিতিতে কর্মীসংখ্যা অপ্রতুলতার অজুহাতে ওয়াজকে ফিরিয়ে আনে এই সরকার। এর পর ওয়াজের হাতে বড় বড় মামলার তদন্তভার তুলে দেয়।”

গোটা কাণ্ডে উদ্ধব ঠাকরে সরকারের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা কিরিত সোমাইয়া। ওয়াজের দলের আরও অনেকে এই মামলায় জড়িত বলে দাবি তাঁর। কিরিতের দাবি, “সচিন ওয়াজ জেলের পথে। তবে তাঁর গ্যাংয়ের লোকেদেরও একই হাল হবে। মুম্বই পুলিশের আরও অনেকে এতে জড়িত।” তাঁর প্রশ্ন, “মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসা করতে চাই, কেন এখনও ওয়াজকে গ্রেফতার করা হয়নি?"

আরও পড়ুন

Advertisement